মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৩:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

কক্সবাজারে ইয়াবা ও মানবপাচারকারী থেকে আত্মরক্ষার্থে আদালতের মুহুরী!

সিসিএন
  • আপডেট সময় রবিবার, ৫ মে, ২০১৯
  • ৩৪৩ বার পঠিত

সিসিএন রিপোর্ট। 

কক্সবাজারের এক চিহ্নিত মানবপাচারকারী ও ইয়াবা ব্যবসায়ী এবং একাধিক ওয়ারেন্ট সহ প্রায় এক ডজনেরও বেশী আলোচিত মামলার আসামী নিজেকে আইন-শৃংখলা বাহিনী ও বহুভাবে প্রতারিত ভূক্তভোগী লোকজনের হাত থেকে বাচাঁতে কোর্টে মুহুরীর
(আইনজীবী সহকারী) কাজ শুরু করেছে। খোঁজ নিয়ে জানা গেছে, কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালংইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি গ্রামস্থ বাদামতলী এলাকার জনৈক হাজী মোজাফ্ফরের ছেলে রাসেল মোস্তফা প্রকাশ টোকাই রাসেল (৩০)
কক্সবাজার সদর মডেল থানা, উখিয়া থানা ও রামু থানায় এবং কক্সবাজার সহ দেশের বিভিন্ন আদালতে ও অন্যান্য থানায় একাধিক ওয়ারেন্ট সহ প্রায় এক ডজনেরও বেশী আলোচিত মামলার আসামী ও জঘন্য একজন প্রতারক। তার বিরুদ্ধে কক্সবাজারের বিজ্ঞ দায়রা জজ আদালত,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যূনাল সহ বিভিন্ন আদালতে বিচারাধীন মানবপাচার আইনের ৬/৭/৮ ধারার কক্সবাজার সদর মডেল থানার

মামলা নং-২৮,তাং-০৭/০৯/২০১৪ইং যাহা:জি.আর.নং-৭৩৪/২০১৪ইং,মানবপাচার নং-৩২/২০১৬;
রামু থানার মামলা নং-১৩,তাং-০৯/০৪/২০১৫ইং,যাহা:জি.আর. নং-১১৪/২০১৫,মানবপাচার নং-৫২/২০১৬;
উখিয়া থানার মামলা নং-৩২,তাং-২৪/০৫/২০১৫ইং, যাহা:জি.আর.নং-১৮৪/২০১৫,
মানবপাচার নং-৭৮/২০১৬,
উখিয়া থানার মামলা নং-২৫,তাং-১২/০৯/২০১৪ইং, যাহা:জি.আর.নং-২৫৩/২০১৪,মানবপাচার নং-৪৮/২০১৫;
পরিবেশ দুষণ আইনের ১৫(১)এর ৪ ধারায় উখিয়া থানার মামলা নং-৫, তাং- ০৯/০৫/২০১৫ইং, জি.আর.নং-২৭৫/২০১৫, বোট ডাকাতি, ছিনতাই ও চুরি (দন্ডবিধির ৩৯৩/৩৭৯ ধারার) সি.আর. মামলা নং-২০০/২০১৭, প্রতিবেশী রশিদুল আলম হত্যাচেষ্টার (দন্ডবিধির ১৪৩/৪৪৭/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৪২৫০৬ ধারার)
উখিয়া থানার মামলা নং-৪৬, তাং-৩০/০৩/২০১৭ইং, জি.আর. মামলা নং-১১২/২০১৭ইং ও
সংবাদকর্মী বেলাল আজাদ হত্যাচেষ্টার (দন্ডবিধির ১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৫৩৭৯/৫০৬ ধারার)
উখিয়া থানার মামলা নং-১৩, তাং-০৬/০৫/২০১৮ইং, জি.আর. মামলা নং-১৬৪/২০১৮

সহ আরও অনেক আলোচিত মামলার ওয়ারেন্ট ও অভিযুক্ত আসামী। রাসেল মোস্তফা প্রকাশ টোকাই রাসেল প্রকাশ রাসেইল্যা চোরা নিজের এলাকায় চুরি, নানাবিধ প্রতারণা ছাড়াও বিদেশে লোক পাঠানো ও রোহিঙ্গা ক্যাম্পে চাকুরীর প্রলোভনের বহু জনের টাকা হাতিয়ে এবং নিজের ইয়াবা ব্যবসায়ীক পার্টনার ও নিজেই ইয়াবা ট্যাবলেটের চালান নিয়ে ফাঁসিয়ে দেওয়া উখিয়ার সমূদ্র উপকূলের পাটুয়ারটেক গ্রামের হাজী সাহাব মিয়ার ছেলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি জহির মিয়ার মোটর সাইকেল (SUZUKI Cox’sbazar La-11-4299) বাগিয়ে নিয়ে এলাকা ছাড়া বহুদিন। এলাকার লোচকজন জানায়, রাসেইল্যা চোরা মূলতঃ জেলার কয়েকজন শীর্ষ ইয়াবা কারবারীর ইয়াবা ট্যাবলেটের চালান বয়ে উখিয়া থেকে কক্সবাজারে, চট্টগ্রামে ও ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে নিয়ে যায়। সম্প্রতি দেশ জুড়ে মাদকের বিরুদ্ধে অপারেশন শুরু হলে সে আত্মরক্ষার্থে কক্সবাজার আদালতে জনৈক আইনজীবীর পশ্রয়ে মূহুরীর বেশে আশ্রয় নেয়। কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. ইকবালুর রশিদ আমিন সোহেল, এডভোকেট ক্লার্ক সংক্রান্ত ও টাউট-বাটপার প্রতিরোধ বিষয়ক উপ-কমিটির সদস্য এড. মোঃ নুরুল ইসলাম নুরু এবং জেলা এডভোকেট ক্লার্ক (আইনজীবী সহকারী) সমিতির সভাপতি ফোরকান আহমদ খোকন, সেক্রেটারী মিজানুর রহমান জানান, রাসেল মোস্তফা নামের কোন এডভোকেট ক্লার্ক বা মূহুরীকে তারা চিনেন না। এধরণের কোন অপরাধী-দালালকে তারা পশ্রয় দিবেন না। উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, টোকাই রাসেলকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। অভিযুক্ত রাসেল মোস্তফা প্রকাশ টোকাই রাসেল (০১৮৫৭৫০১৩৫০) জানায়, সে এলাকার শক্রুদের রোষানলে পড়ে পরিস্তির শিকার হয়েছে। কখনো সাংবাদিক, কখনো এনজিও কর্মকর্তা, কখনো ব্যবসায়ী ও কখনো কোর্টের মূহুরী পরিচয়ে বিভিন্ন অপরাধ-অপকর্ম এবং প্রতারণা করে যাওয়া এই চিহ্নিত অপরাধী, একাধিক মামলার ওয়ারেন্ট আসামী ও জঘন্য প্রতারককে গ্রেফতারে ভুক্তভোগীরা অনেকেই প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel