মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১২:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চকরিয়ায় বসতভিটা থেকে উচ্ছেদে নারীকে ধর্ষণচেষ্টা ও শারীরিক নির্যাতনের অভিযোগ জাহাঙ্গীর মেচ ও শাহ মজিদিয়া রেস্টুরেন্টকে জরিমানা কক্সবাজারে জেলা প্রশাসকের উদ্যোগে এবার হচ্ছে ‘শিশু হাসপাতাল’ বিজিবির অভিযান: ৬০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক ছিনতাইকারীর ছুরিকাঘাতে এসআর নিহত অবৈধ দখলঃ ২ একর সরকারি বনভূমি উদ্ধার সৈকতে মাস্ক ব্যবহার না করায় ৪২ জন পর্যটক ও ব্যবসায়ীকে ৬০২০ টাকা জরিমানা বিএনপি বাসে আগুন দিয়ে আ’লীগ সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত চায়: সড়ক উদ্বোধন অনুষ্ঠানে সেতু মন্ত্রী টেকনাফে ইয়াবাসহ দুই মাদক কারবারী আটক:বিভিন্ন সরঞ্জামাদি জব্দ টেকনাফে সরকারি খাস জমিতে নির্মাণাধীন মার্কেটের কাজ বন্ধ করে দিলেন-স্থানীয় সাংসদ

মসজিদের বারান্দায় পড়াশোনায় মগ্ন মুশফিক

সিসিএন
  • আপডেট সময় শনিবার, ২৭ জুলাই, ২০১৯
  • ১৩৮ বার পঠিত

হঠাৎ করে দেখলে চেনা কঠিন। কিন্তু একটু খেয়াল করলেই দেখা যাবে এতো মুশফিকুর রহিম! বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়। বসে আছেন মসজিদের বারান্দায়। বই-খাতা সামনে নিয়ে একাগ্রচিত্তে পড়ছেন।

জানা গেল বৃহস্পতিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে গিয়েছিলেন তিনি। এই ক্রিকেটার ডক্টরেট করছেন। এদিন ছিল তার এমফিল কোর্সের একটি পরীক্ষা। এর আগে ক্যাম্পাসের মসজিদের বারান্দায় বসে পড়াশোনা করেন তিনি। সেই দৃশ্য কেউ একজন ক্যামেরা বন্দি করেন।

মুশফিকের পিএইচডির বিষয় ‘দক্ষিণ-পূর্ব এশিয়ার ক্রিকেট’। এখন এ নিয়ে গবেষণামূলক এমফিল করছেন তিনি। পরীক্ষা দিয়েই বাংলাদেশ দলের সঙ্গে শ্রীলংকা সফরে গেছেন। আগামী ৪ আগস্ট রয়েছে তার পরবর্তী পরীক্ষা।

মুশফিকের পড়াশুনার এই দৃশ্য দেখে প্রশংসা করছেন অনেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি ছড়িয়ে দিয়ে তার প্রতি ভালোবাসার কথাও বলেছেন।

একজন লিখেছেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল মসজিদের বারান্দায় পাঠরত পিএইচডির ছাত্র সবার প্রিয় মুশফিক। একজন মানুষ কতটা সাধারণ হলে এমনটা হয়। ভাই আপনি জাবির গর্ব।’

আরেকজন লিখেন, ‘একজন মানুষ কতটা বিনয়ী হলে এমনটি করতে পারেন। এটি মুশফিকুর রহিম বলেই সম্ভব।’

প্রসঙ্গত, মুশফিকুর রহিম জাবির ইতিহাস বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাস করেছেন। দুটিতেই প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছেন। এর আগে বিকেএসপি থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এতে জিপিএ-৫ পান। বর্তমানে মুশফিক খেলা-সংসার ও পড়াশুনা নিয়েই ব্যস্ত আছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel