রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১১:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

এনআইডি তৈরিকারী রোহিঙ্গা ও দালাল গ্রেফতার

সিসিএন
  • আপডেট সময় বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৩৬ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ-

মোটা অংকের টাকার বিনিময়ে রোহিঙ্গা নাগরিকদের অবৈধ পন্থায় এনআইডি তৈরি করার অভিযোগে দুই রোহিঙ্গা ও দুই দালালকে গ্রেফতার করা হয়েছে। ডিজিটাল ও ইলেকট্রনিক্স জালিয়াতি ও প্রতারণার আশ্রয় নিয়ে ভোটার নিবন্ধনের মাধ্যমে বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র তৈরি করে এ সকল দালালচক্র।

গ্রেফতারকৃত দুই রোহিঙ্গা দালাল হলেন- আবুল কাশেমের ছেলে আবদুল্লাহ (৫৩) ও তার ভাই ওবাইদুল্লাহ (৩৭) । এরা দুইজনই টেকনাফের নয়াপাড়া মুছনী রোহিঙ্গা শিবিরের এইচ ব্লকের বাসিন্দা।

কক্সবাজার সদর মডেল থানার এসআই কাঞ্চন দাশের নেতৃত্বে একদল পুলিশ শনিবার (১৪ সেপ্টেম্বর) কক্সবাজার শহরের নতুন বাহারছড়া এলাকায় অভিযান চালিয়ে ২ জন রোহিঙ্গা দালালকে গ্রেফতার করে।

পরে তাদের দেওয়া তথ্যমতে অবৈধভাবে রোহিঙ্গাদের এনআইডি তৈরি চক্রের আরও দুই সদস্যকে আটক করা হয়।

গ্রেফতারকৃত দুই ব্যক্তি হলেন- শহরের নতুন বাহারছড়া এলাকার ইউসুফ আলীর ছেলে নুরুল ইসলাম ওরফে নুরু (৪২) ও একই এলাকার শহর মুল্লুকের ছেলে মোহাম্মদ ইয়াছিন (৩৭)।

পুলিশের দাবি, এরা দুইজনই বাংলাদেশের জাতীয় পরিচয়পত্রধারী রোহিঙ্গা নাগরিক।

এসআই কাঞ্চন দাশ বলেন, এই ঘটনায় কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল শর্মা বাদী হয়ে থানায় লিখিত এজাহার দিয়েছেন। ডিজিটাল নিরাপত্তা আইন ও ভোটার তালিকা নিবন্ধন আইনে এজাহারটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি তদন্ত খায়রুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ধৃত চার ব্যক্তিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এ ধরনের প্রতারণার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel