রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১০:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

টেকনাফে দেড় কোটি টাকা মূল্যের খাস জমি দখলমুক্ত

সিসিএন
  • আপডেট সময় শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
  • ১১৭ বার পঠিত

শাহ্‌ মুহাম্মদ রুবেলঃ-

উপজেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজারের টেকনাফ থেকে দেড় কোটি টাকা মূল্যের ৭০ শতক সরকারি খাস জমি দখলমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার সাবরাং ইউনিয়নের নয়াপাড়া বাজার ও গুচ্ছগ্রাম এলাকায় অভিযান চালিয়ে সাবরাং মৌজার ৭০ শতক সরকারি খাস জমি দখলমুক্ত করা হয়। জমিটি স্থানীয় লোকজন অবৈধভাবে দখল করে রেখেছিল।

উপজেলা ভূমি কার্যালয়ের একটি সূত্র জানায়, টেকনাফের সাবরাং মৌজার ১ নম্বর খাস খতিয়ানভুক্ত ৪০ শতক ও একই খতিয়ানের গুচ্ছগ্রাম নামক এলাকায় ৩০ শতক সরকারি তুহা বাজার এবং খাস জমি স্থানীয় লোকজন অবৈধভাবে দোকান ও ঘর নির্মাণ করে দখল করে রেখেছিল। সেখানে অভিযান পরিচালনা করে সরকারি ৭০ শতক জমি দখলমুক্ত করে লাল পতাকা পুঁতে দিয়েছে উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহা. আবুল মনসুর জানান, প্রায় দেড় কোটি টাকা দামের সরকারি ওই ৭০ শতক খাস জমি দখলমুক্ত করা হয়েছে। জমিটি দখলমুক্ত করার পাশাপাশি সেখানে লাল পতাকা পুঁতে দেওয়া হয়েছে। এছাড়া উদ্ধারকৃত জমিগুলোর একটিতে আশ্রয় কেন্দ্র তৈরির জন্য ইতোমধ্যেই মন্ত্রণালয়ে প্রস্তাবনা পাঠানো হয়েছে। বাকি জমিটি এখন থেকে ভূমি কার্যালয় দেখভাল করবে। এ সময় পর্যায়ক্রমে উপজেলার সরকারি খাস জমিগুলো দখলমুক্ত করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

সরকারি জমি দখলমুক্ত করণের এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহা. আবুল মনসুর। এ সময় টেকনা ও সাবরাং ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবদুল করিম, মডেল থানার এসআই সুজিত প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel