বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সবদিক বঞ্চিত সেন্ট মার্টিন দ্বীপের বাসিন্দারা হাতির অভয়ারণ্য ধ্বংস, ১৩ হাতির মৃত্যু কেন্দ্রে প্রথমবার এড.সিরাজুল মোস্তফা, জেলার দায়িত্বে এড.ফরিদুল ইসলাম চৌধুরী এড.সিরাজুল মোস্তফা আ.লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হলেন খুরুশকুলে জলবায়ু উদ্বাস্তু পরিবারের জন্য আরও ১১৯টি ভবন নির্মাণের উদ্যোগ পেকুয়ায় ব্যক্তি উদ্যোগে কালভার্ট ও সড়ক সংস্কার জেলা ছাত্রলীগকে স্বাগত জানিয়ে কুতুবদিয়া ছাত্রলীগের আনন্দ মিছিল সবাই মিলে কাজ করলে শুঁটকি পল্লীতে শিশুশ্রম নিরসন করা অসম্ভব হবে না আইডিয়াল স্পোটিংসকে ২-১ গোলে হারিয়ে ব্রাদাস ফুটবল একাদশ চ্যাম্পিয়ন সোনাইছড়িতে আন্ত:ধর্মীয় সংলাপ অনুষ্ঠিত

অবিভক্ত চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রাক্তন সভাপতি অসুস্থ কাদের বিকমকে দেখতে গেলেন উপজেলা চেয়ারম্যান

সিসিএন
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৩৭ বার পঠিত

এম.জিয়াবুল হক,চকরিয়া

অবিভক্ত চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রাক্তন সভাপতি কর্মীবান্ধব পরিচ্ছন্ন রাজনীতিবিদ শাররীকভাবে নানাধরণের রোগে আক্রান্ত অসুস্থ নুরুল কাদের বিকমকে দেখতে তাঁর বাড়িতে গেলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। বুধবার ২৪ জুন দুপুরে চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনাস্থ নিজ বাসভবনে সয্যাসযী আওয়ামীলীগের দু:সময়ে কান্ডারী অসুস্থ নুরুল কাদের বিকমকে দেন যান উপজেলা চেয়ারম্যান সাঈদী। এসময় তিনি অবিভক্ত আওয়ামীলীগের প্রাক্তন সভাপতি নুরুল কাদের বিকমের শাররীক ও পারিবারিক বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নেন।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ বর্তমানে ততৃীয় মেয়াদে রাস্ট্র ক্ষমতায়। সেই পেক্ষাপটে দলীয় রাজনীতিতে বর্তমানে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের জন্য সুদিন বলতে হবে। যখন বিএনপি জামাত ক্ষমতায় ছিল, তখন দলের নিবেদিত প্রাণ সকলস্তরের নেতাকর্মীদের নিয়ে আন্দোলন সংগ্রামের অগ্রভাগে ছিলেন অবিভক্ত চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রাক্তন সভাপতি কর্মীবান্ধব পরিচ্ছন্ন রাজনীতিবিদ নুরুল কাদের বিকম এবং সাধারণ সম্পাদক প্রয়াত বরণ রাজনীতিবিদ অ্যাডভোকেট আমজাদ হোসেন। তাদের বলিষ্ট নেতৃত্ব আর অবদানে চকরিয়া উপজেলা আওয়ামীলীগ আজকের এই অবস্থানে। আন্দোলন সংগ্রাম আর সাংগঠনিক গতিশীলতার মাধ্যমে তাঁরা আওয়ামীলীগকে একটি আর্দশ সংগঠনে রূপান্তর করেছেন।

তিনি বলেন, আওয়ামীলীগের স্থানীয় রাজনীতির দু:সময়ে তাদের ত্যাগ থাকলেও বর্তমান সুসময়ে শাররীকভাবে নানাধরণের জটিল রোগে আক্রান্ত হয়ে সয্যাসয়ী অবস্থায় দিন কাটাচ্ছেন পরিচ্ছন্ন রাজনীতিবিদ নুরুল কাদের বিকমসহ অনেক সিনিয়র নেতা। আবার অনেকে ইতোমধ্যে ইন্তেকালও করেছেন। ২৪ জুন অবিভক্ত চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রয়াত সাধারণ সম্পাদক প্রিয়নেতা অ্যাডভোকেট আমজাদ হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী। দিনটি মনে পড়ায় প্রথমে প্রিয়নেতা অ্যাডভোকেট আমজাদ হোসেনের কবর জিয়ারত করি। তারপর অবিভক্ত চকরিয়া চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রাক্তন সভাপতি কর্মীবান্ধব পরিচ্ছন্ন রাজনীতিবিদ অসুস্থ নুরুল কাদের বিকমকে দেখতে তাঁর বাড়িতে যাই। সাক্ষাতকালে প্রিয় নেতা নুরুল কাদের বি.কম ভাইয়ের শারীরিক খোঁজ খবর নিই এবং সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে তাঁর সঙ্গে কথা বলি। এসময় প্রিয়নেতাকে বলি, চকরিয়া আওয়ামীলীগের রাজনীতিতে আপনার অবদান অনস্বীকার্য। তিনি এসময় আমাকে দোয়া করেন। অতীতের মতো আগামীতেও দলের জন্য সুন্দর রাজনীতি উপহার দিতে কাজ করতে নির্দেশনা দেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel