মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৯:০৫ অপরাহ্ন

কক্সবাজারে যুক্ত হচ্ছে চারটি ‘হাই ফ্লো অক্সিজেন থেরাপি মেশিন’

সিসিএন
  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ৫০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারে আজ ৩০ জুন (মঙ্গলবার) যুক্ত হচ্ছে ৪ টি মূল্যবান ‘হাই ফ্লো অক্সিজেন থেরাপি মেশিন’, যা সঙ্কটাপন্ন কোভিড-নন কোভিড শ্বাসকষ্টের রোগীদের জীবন রক্ষায় রাখবে গুরুত্বপূর্ণ ভূমিকা।

এর মধ্যে কক্সবাজার সদর হাসপাতালের জন্য জেলা প্রশাসনের উদ্যোগে ২টি ও ঢাকাস্থ কক্সবাজার সমিতির উদ্যোগে ১টি হাই ফ্লো অক্সিজেন থেরাপি মেশিন দেয়া হচ্ছে। এছাড়া ইউনিয়ন হাসপাতাল তাদের নিজস্ব উদ্যোগে ১টি হাই ফ্লো অক্সিজেন থেরাপি মেশিন যুক্ত করছে। গতকাল রাত সাড়ে ১১ টার দিকে মেশিনসহ টেকনোলজিস্টরা ঢাকা থেকে কক্সবাজার এর উদ্দেশ্যে রওনা হয়।

২৯ জুন (সোমবার) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকাস্থ কক্সবাজার সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম।

তিনি জানান, কাল (মঙ্গলবার) সকাল ১১ টার দিকে জেলা প্রশাসক মহোদয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এ মেশিনগুলো সদর হাসপাতালের সুপার মহোদয়ের নিকট হস্তান্তর করা হবে। মেশিনগুলো খুব দ্রুত ফাংশন করার জন্য সাথে টেকনোলিস্ট আসছে ঢাকা থেকে।

খোরশেদ আলম জানান, নিশ্চয় সবাই অবগত আছেন কোভিড পজিটিভ ব্যক্তির অক্সিজেন সেচুরেশন নেমে গেলে এসব হাই ফ্লো অক্সিজেন থেরাপি মেশিন জীবন বাঁচাতে ভূমিকা রাখতে পারে।

উল্লেখ্য, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ ঢাকাস্থ কক্সবাজার সমিতির সভাপতি।

কক্সবাজারে ইতিপুর্বে শ্বাসকষ্টের রোগীর চিকিৎসার জন্য কোন উচ্চমানের যন্ত্রাংশ ছিলনা। এটি কক্সবাজার সদর হাসপাতালে যুক্ত হওয়ার ফলে কক্সবাজারের চিকিৎসাসেবা আরো এক ধাপ উন্নত হবে, জীবন বাঁচবে অনেক সঙ্কটাপন্ন রোগীর।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel