সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

কক্সবাজার সদর হাসপাতালে ‍যুক্ত হল ৩টি হাই ফ্ল্যু ন্যাজাল ক্যানোলা

সিসিএন
  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ৩৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের চিকিৎসাং স্বয়ংসম্পূর্ণ হয়ে উঠছে কক্সবাজার জেলা সদর হাসপাতাল। আইসিইউ ও এইচডিইউ উদ্বোধনে পর এবার এই হাসপাতালে যুক্ত হলো হাই ফ্ল্যু ন্যাজাল ক্যানোলা (এইচএফএনসি)। আজ মঙ্গলবার (৩০ জুন) আনুষ্টানিক ভাবে ৩টি হাই ফ্ল্যু ন্যাজাল ক্যানোলা হাসপাতালকে হস্তান্তর করা হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসন দুইটি ও ঢাকাস্থ কক্সবাজার সমিতি একটি হাই ফ্ল্যু ন্যাজাল ক্যানোলা দিয়েছে।

আজ মঙ্গলবার সকালে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে এক সংক্ষিপ্ত হস্তান্তর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ও কক্সবাজারের সন্তান মোহাম্মদ হেলালুদ্দীন আহমেদ।

প্রধান অতিথি বলেন বলেন, হাই ফ্ল্যু ন্যাজাল ক্যানোলা কক্সবাজারবাসির দাবি ছিল। আমিও কক্সবাজারের নাগরিক হিসেবে সেটির প্রয়োজনীয়তা তীব্রভাবে আনুভব করেছি। তাই দ্রুত শূণ্যতা পূরণের চেষ্টা করেছি।

তিনি বলেন, প্রশাসনের সবাই এ বিষয়ে আন্তরিক ছিল বিধায় প্রাথমিকভাবে ৩টি হাই ফ্ল্যু ন্যাজাল ক্যানোলার ব্যবস্থা করা সম্ভব হয়েছে।

তিনি আশা করেন, কক্সবাজারের চিকিৎসা ব্যবস্থা আরও উন্নত করতে তাদের এই ধারা অব্যাহত থাকবে।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন এই হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, সদর হাসপাতালের সুপার ডা. মোহাম্মদ মহিউদ্দিনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এছাড়াও ভিডিও কনফারেন্সে অংশ নেন কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি মাহবুবর রহমান, সাধারণ সম্পাদক আবু তাহের, কক্সবাজার চেম্বারের সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ প্রমুখ।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, সদর হাসপাতালে ৩টি হাই ফ্ল্যু ন্যাজাল ক্যানোলা স্থাপন করা হলো। আরো ৭টি ক্রয় ও স্থাপনের প্রক্রিয়া চলমান রয়েছে।

তিনি জানান, প্রক্রিয়া চলমান ক্যানোলার মধ্যে ইউএনএইচসিআর ৩টি, চট্টগ্রাম সিটি করপোরেশমের মেয়র ১টি, কক্সবাজার পৌরসভার মেয়র ১টি, যুক্তরাজ্যস্থ কক্সবাজার সমিতি ১টি ও শ্রিম্প হ্যাচারি এসোসিয়েশন বাংলাদেশ (সেব) ১টি দিচ্ছে।

তিনিও আশা করছেন, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা নিশ্চিতকরণে এই চিকিৎসা উপকরণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel