শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রীবেশে উঠে চকরিয়ায় মহাসড়কে চলন্ত বাসে ডাকাতি, দুইজন গুলিবিদ্ধসহ আহত ১৫ খুলে যাবে উপকূলীয় চার উপজেলার সম্ভাবনার দূয়ার মানুষকে অবহেলা-তুচ্ছতাচ্ছিল্য করবেন না: প্রশাসনকে প্রধানমন্ত্রী চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদণ্ড দেয়া হবে: জেলা প্রশাসক লকডাউন আর না, সচেতন হোন: সিনিয়র সচিব হেলালুদ্দিন কক্সবাজারে ৫০ শয্যা বিশিষ্ট ফিল্ড হাসপাতালের উদ্বোধন প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা নিয়ে জেলার ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ যানজট নিরসনের পাশাপাশি মডেল সড়ক হবে কক্সবাজারে শিশু ধর্ষনের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

ঝিলংজা ও চাকমারকুলে ১৮শত পরিবারে ত্রাণ বিতরণ করলেন এমপি কমল

সিসিএন
  • আপডেট সময় বুধবার, ২৪ জুন, ২০২০
  • ২৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

বৈশ্বিক মহামারি কোভিট-১৯ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে কর্মহীন মানুষের পাশে রয়েছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। তিনি মঙ্গলবার (২৩ জুন) রামুর চাকমারকুল ইউনিয়নে ৮০০ ও সদরের ঝিলংজা ইউনিয়নের ৯৬৮ হতদরিদ্র পরিবারের মাঝে ৬০ কেজি চাল ও ১ কার্টন করে বিস্কুট বিতরণ করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী, মানবতার মা শেখ হাসিনার পক্ষ থেকে আন্তর্জাতিক সাহায্য সংস্থা ডব্লিএইচও এ উপহার সামগ্রী বিতরনে সহযোগীতা করেন।

উপহার সামগ্রী বিতরণপূর্ব সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন- মরণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জনজীবন স্থবির হয়ে পড়েছে। এ সংকট থেকে উত্তরনে স্থানীয় জনপ্রতিনিধিদের ভূমিকা অত্যন্ত জরুরী। জন প্রতিনিধিদেরকেই নিজ নিজ এলাকার সকল নাগরিককে মুখে মাস্ক, সামাজিক দুরত্ব বজায়সহ স্বাস্থ্যবিধি মেনে চলতে বাধ্য করতে হবে।

তিনি বলেন, এ মহামারি সংক্রমন রোধে যে এলাকায় প্রাদুর্ভাব বেশী সে এলাকাকে লকডাউন করা অত্যন্ত জরুরী। কক্সবাজার শহরে লকডাউন পালনে প্রশাসনের পাশাপাশি স্বেচ্ছাসেবকদের সহযোগীতা করতে সকল নাগরিকের প্রতি তিনি আহবান জানান। এমপি কমল বলেন, করোনা সংক্রমন রোধে আগামী সপ্তাহ থেকে রামু ষ্টেশনকেও লকডাউনের আওতায় আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া করোনাক্রান্ত রোগীদের চিকিৎসায় নতুন আইসোলেশন সেন্টার করার পাশাপাশি প্রত্যেক ইউনিয়নে করোনা উপসর্গের রোগীদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার করার উদ্যোগ নেয়া হয়েছে। এমপি কমল বলেন, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই শেখ হাসিনার সরকার কর্মহীন, হতদরিদ্র মানুষের পাশে রয়েছে। সরকারের পাশাপাশি আমিও সাধ্যমত সহযোগীতা করে আসছি। সংকটকালে ক্ষতিগ্রস্থ মানুষের সাহায্যে যে সমস্ত সাহায্য সংস্থা বা ব্যক্তি এগিয়ে

এসেছেন তাদের সকলকে এমপি কমল ধন্যবাদ জানিয়ে সমাজের বিত্তবানদের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহবান জানান। আলোচনা শেষে হতদরিদ্রদের হাতে উপহার সামগ্রী তোলে দেয়ার মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন সাইমুম সরওয়ার কমল এমপি।

এসময় বক্তব্য রাখেন চাকমারকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, ঝিলংজা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান টিপু সুলতান চৌধুরী। এসময় সংশ্লিষ্ট ইউনিয়নের মেম্বার, আন্তর্জাতিক সাহায্য সংস্থা ডব্লিএইচও প্রতিনিধি, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যদিকে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা প্রবীন আওয়ামীলীগ নেতা করোনা আক্রান্ত নজরুল ইসলাম চৌধুরীকে দেখতে সদর হাসপাতালের নব প্রতিষ্ঠিত এইচডিও ওয়ার্ডে দেখতে যান। তিনি করোনা আক্রান্ত নজরুল ইসলাম চৌধুরীর দীর্ঘক্ষন অবস্থান করে তাঁর চিকিৎসার খোঁজ খবর নেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel