শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:১৮ পূর্বাহ্ন

পেকুয়ায় ৬ ডাক্তার-নার্স, পুলিশসহ করোনাক্রান্ত ৮৮ জন

সিসিএন
  • আপডেট সময় বুধবার, ২৪ জুন, ২০২০
  • ৪৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উপকূলীয় উপজেলা পেকুয়ায় দুইজন চিকিৎসক, দুইজন নার্স, একজন চিকিৎসা কর্মী ও একজন পুলিশ সদস্যসহ এ পর্যন্ত মোট ৮৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

মার্চ থেকে এখন পর্যন্ত মোট এক হাজার ১২১ জনের নমুনা সংগ্রহ করে তাদের মধ্য থেকে ৮৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্তদের মধ্য থেকে এ পর্যন্ত ৬৬ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বাকি ২২ জনের মধ্যে ২০ জনই হোম আইসোলেশনে আছেন এবং অবশিষ্ট দুইজন চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মুজিবুর রহমান এ তথ্য জানান।

হাসপাতাল সূত্র জানায়, বর্তমানে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল সার্জন ডাঃ বাবু চক্রবর্তী, হাসপাতালের সিনিয়র স্টাফ নার্র্স ইসমত জাকিয়া ও সাবিনা ইয়াসমিন বেবী, একজন চিকিৎসা কর্মীসহ ৫ জন হাসপাতাল স্টাফ করোনাক্রান্ত হয়েছেন।

এর আগে জরুরী বিভাগে কর্মরত ডাক্তার মো. শরীফ আক্রান্ত হলে তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়ে বর্তমানে সুস্থ আছেন। ইতোমধ্যে পেকুয়া থানার এক পুলিশ সদস্য আক্রান্ত হলে তিনি ডা. মুজিবুর রহমানের তত্বাবধানে বাসায় থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেন।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাবের আহমদ জানান, পেকুয়ার নমুনা পরীক্ষা নিয়ে কিছুটা বেগ পেতে হলেও এখনো পর্যন্ত পেকুয়ায় আক্রান্তের হার মারাত্মক আকার ধারণ করেনি। স্বস্থির বিষয় হল, এ পর্যন্ত একজন রোগীর মৃত্যুর খবরও আমাদের দিতে হয়নি। তবে পেকুয়ার একজন নারী অধিবাসি যিনি কক্সবাজারে বসবাস করতেন, তিনি সেখানে থেকেই উপসর্গ নিয়ে চমেক হাসপাতালে তার মৃত্যু হয়েছে। তাকে পেকুয়ায় স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel