বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বুধবার থেকে গণপরিবহনে ভাড়া ৬০ শতাংশ কার্যকর মহেশখালীতে ৬লাখ ২২ হাজার ইয়াবা উদ্ধার উখিয়া-টেকনাফ থেকে ৬ষ্ঠ দফায় ভাসানচরের পথে ২৪৯৫ জন রোহিঙ্গা পেকুয়ায় পানিতে ডুবে রোজাদার যুবকের মৃত্যু চকরিয়া পৌরসভা নির্বাচন: মেয়র প্রার্থী জিয়াবুলের পথসভায় মানুষের ঢল রামুর কচ্ছপিয়ায় যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হেফাজতের হরতাল ঠেকাতে নেতাকর্মীদের নিয়ে দিনভর মাঠে এমপি জাফর আলম উগ্র মৌলবাদীদের রাস্তায় নামিয়ে উন্নয়নের অগ্রযাত্রা থামানো যাবে না: মেয়র মুজিব রোহিঙ্গাদের ভোটার করায় কক্সবাজারে ৩ কাউন্সিলর গ্রেফতার চকরিয়া পৌর ভোট: মেয়র প্রার্থী জিয়াবুলের ‘জনতার ইশতেহার’ কমসূচি শহরজুড়ে প্রশংসা

মহাসড়কে তিন চাকার যান চলাচল বন্ধে চকরিয়ায় হাইওয়ে পুলিশের অভিযান ও প্রচারণা

সিসিএন
  • আপডেট সময় সোমবার, ২৯ জুন, ২০২০
  • ১০৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় ত্রি-চক্র যান চলাচল বন্ধে উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক একনাগাড়ে ১৫ দিনেরও বেশি সময় পর্যন্ত প্রচারণা চালিয়েছে মহাসড়কের চিরিঙ্গা হাইওয়ে পুলিশ। এতে সিংহভাগ পরিবহণ চালক ও মালিক সচেতন হলেও নির্দেশনা না মেনে পুলিশের চোখ ফাঁকি দিয়ে তিন চাকার দু-একটি যান মহাসড়কে উঠে পড়ছে। তাই এবার সাঁড়াশি অভিযান জোরদারের পাশাপাশি ফের ব্যাপক প্রচারণা চালাচ্ছে চিরিঙ্গা হাইওয়ে পুলিশ। এতে নেতৃত্ব দিচ্ছেন বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান।

হাইওয়ে পুলিশ জানায়, তিন চাকার যেসব যান নির্দেশনা মানছে না, সেসব যানবাহন আটকও করা হচ্ছে। আটককৃত এ ধরণের বেশকিছু যানবাহনের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দিয়ে জরিমানাও আদায় করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গত একপক্ষ কাল সময় থেকে চিরিঙ্গা হাইওয়ের অধীন ২৯ কিলোমিটারের বিভিন্নস্থানে পথসভা, মাইকিংসহ নানাভাবে এই প্রচারণা চালানো হয়। যা এখনো অব্যাহত রয়েছে। পাশাপাশি তিন চাকার যেসব যান নির্দেশনা না মেনে মহাসড়কে উঠে যাচ্ছে, সেগুলোর বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়েছে।

এ প্রসঙ্গে মহাসড়কের চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) মো. আনিসুর রহমান জানান, সড়ক পরিবহন আইন ২০১৮ মোতাবেক সড়ক বা মহাসড়কে নিষিদ্ধ ঘোষিত রয়েছে নসিমন, ভটভটি, ইজিবাইক, মোটরচালিত রিক্সা বা ভ্যানসহ যে কোন ধরণের তিন চাকার যান। এসব যান মহাসড়কে চালানো বা চালানোর অনুমতি প্রদান করা দন্ডনীয় অপরাধ।

ওসি আনিসুর রহমান বলেন, ‘তাই আমরা গত ১৫ দিনের বেশি সময় পর্যন্ত মহাসড়কে কথিত পরিবহণ সংগঠনের নামে যানবাহন থেকে চাঁদাবাজি ও ত্রি-চক্র যানবাহন চলাচল বন্ধে ব্যাপক প্রচারণা চালিয়েছি। এখন থেকে প্রচারণার পাশাপাশি আইন অমান্য করে যেসব যান মহাসড়কে উঠে পড়ছে সেগুলোর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। যাতে মহাসড়কে শতভাগ শৃঙ্খলা ফেরে এবং সড়ক দুর্ঘটনা রোধ
করা যায়।’

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel