বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০১:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বুধবার থেকে গণপরিবহনে ভাড়া ৬০ শতাংশ কার্যকর মহেশখালীতে ৬লাখ ২২ হাজার ইয়াবা উদ্ধার উখিয়া-টেকনাফ থেকে ৬ষ্ঠ দফায় ভাসানচরের পথে ২৪৯৫ জন রোহিঙ্গা পেকুয়ায় পানিতে ডুবে রোজাদার যুবকের মৃত্যু চকরিয়া পৌরসভা নির্বাচন: মেয়র প্রার্থী জিয়াবুলের পথসভায় মানুষের ঢল রামুর কচ্ছপিয়ায় যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হেফাজতের হরতাল ঠেকাতে নেতাকর্মীদের নিয়ে দিনভর মাঠে এমপি জাফর আলম উগ্র মৌলবাদীদের রাস্তায় নামিয়ে উন্নয়নের অগ্রযাত্রা থামানো যাবে না: মেয়র মুজিব রোহিঙ্গাদের ভোটার করায় কক্সবাজারে ৩ কাউন্সিলর গ্রেফতার চকরিয়া পৌর ভোট: মেয়র প্রার্থী জিয়াবুলের ‘জনতার ইশতেহার’ কমসূচি শহরজুড়ে প্রশংসা

চকরিয়ায় ১৬হাজার ৫শত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণে এমপি জাফর আলম

সিসিএন
  • আপডেট সময় বুধবার, ১৫ জুলাই, ২০২০
  • ৯৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

চকরিয়ায় করোনা সংকটে ক্ষতিগ্রস্ত ইউনিয়ন পর্যায়ে অসহায় নিম্ন আয়ের ১৬ হাজার ৫শত পরিবারকে বিশ্ব খাদ্য কর্মসূচী (ডব্লিউএফপি) খাদ্য সহায়তার অংশ হিসাবে দ্বিতীয় দফায় নগদ অর্থ বিতরণ শুরু হয়েছে।

কোভিড- ১৯ সংক্রমন প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে ডাব্লিউএফপি কর্তৃক স্থানীয় জনগোষ্ঠীর জন্য স্থানীয় সরকারকে সম্পৃক্ত করে সামাজিক দুরত্ব বজায় রেখে সুষ্টুভাবে এ কর্মসূচীটি বাস্তবায়ন করছে চকরিয়ার বেসরকারী সংস্থা এসএআরপিভি (সোসাল এ্যাসিস্ট্যান্স এন্ড রিহ্যাবিলিটেশন ফর দি ফিজিক্যালি ভালনারেবল)।

১৪ জুলাই মঙ্গলবার দুপুরে চকরিয়া পৌরসভা, ফাঁসিয়াখালী, ডুলাহাজারা ও খুটাখালী ইউনিয়নে এই নগদ অর্থ বিতরণ কর্যক্রম উদ্বোধন করেন কক্সবাজার-১ (চকরিয়া পেকুয়া)’র এমপি জাফর আলম বিএ (অনার্স) এমএ। এসময় তিনি বলেছেন; আওয়ামীলীগই একমাত্র দল, যে দলটি যে কোন ধরনের সংকট ও দুর্যোগের সময়ে দেশের মানুষের পাশে ছিলো, আছে এবং থাকবে।

ভবিষ্যতেও আওয়ামীলীগ জনগণকে সঙ্গে নিয়ে করোনা ভাইরাসসহ সব ধরনের সংকট মোকাবিলা করে এগিয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এবং আওয়ামী লীগ যে কোন সংকটে জনগণের পাশে ছিল, তেমনি করোনা ভাইরাস সঙ্কট মোকাবেলার ক্ষেত্রেও জনগণের পাশে থেকে জয়ী হবে।

মঙ্গলবার দুপুর ১১টা থেকে বিকাল পর্যন্ত খুব সুন্দরভাবে সামাজিক দুরত্ব বাজায় রেখে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী, চকরিয়া পৌরসভা, ডুলাহাজারা ও খুটাখালী ইউনিয়নে খাদ্য সহায়তা প্রদানের অংশ হিসাবে নগদ অর্থ বিতরণ কার্যক্রম শুরু হয়। মঙ্গলবার দুপুর ১১টা থেকে বিকাল পর্যন্ত উপকারভোগী পরিবারের মাঝে এই খাদ্য সহায়তার অংশ জনপ্রতি হিসাবে ৪ হাজার ৫শত টাকা করে বিতরণ করা হয়েছে। এ নগদ অর্থ বিতরণের সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চকরিয়া পেকুয়ার এমপি জাফর আলম বিএ (অনার্স) এমএ।

বিশেষ অতিথি ছিলেন, ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরী, উপস্থিত ছিলেন ডাব্লিউএফপির প্রোগ্রাম সহকারী মো. সাজেদুল ইসলাম ও স্মিতা রায়, এসএআরপিভির চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, এসএআরপিভি’র ত্রাণ সমন্বয়ক ইয়াসমিন সোলতানা, সমন্বক মাহমুদ ইমরান, আমিন চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য গত জুন মাসে চকরিয়া ১৬ হাজার ৫শত পরিবারের মাঝে প্রথম দফায় দেওয়া হয়েছে পরিবার প্রতি ৩০ কেজি করে ভাল মানের চাল ও ৫ কেজি হাই এনার্জি বিস্কুট। ওই একই সময়ে পেকুয়ায় ৭ ইউনিয়নে ৫ হাজার ৫শত পরিবারের মাঝে দেওয়া হয়েছে ৩০ কেজি করে ভাল মানের চাল।

এসএআরপিভি’র চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত জানান; এ কর্মসুচীর আওতায় করোনা সংকটে ক্ষতিগ্রস্ত অসহায় নিম্ন  আয়ের চকরিয়া উপজেলার সাড়ে ১৬ হাজার পরিবারকে এ খাদ্য সহায়তার অংশ হিসাবে দ্বিতীয় কিস্তিতে ৪ হাজার ৫শত টাকা নগদ অর্থ বিতরণ কার্যক্রম চলছে। এ কর্মসূচীর আওতায় এসেছে চকরিয়া উপজেলার ১টি পৌরসভা ও ১৮ ইউনিয়নের ১৬ হাজার ৫শত পরিবার।

এ কর্মসূচীতে গত মাসে প্রথম কিস্তিতে চকরিয়ার ১৬ হাজার ৫শত পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে ৩০ কেজি ভাল মানের চাল, ৫ কেজি হাই এনার্জি বিস্কুট। প্রথম দফায় ওই একই সময়ে পেকুয়ায় ৭ ইউনিয়নে ৫ হাজার ৫শত পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল দেওয়া হয়েছে। দ্বিতীয় দফায়  চকরিয়ায় রবিবার থেকে নগদ অর্থ বিতরণ দেওয়া শরু হয়েছে।

নগদ অর্থ বিতরণের একই কর্মসূচী পেকুয়া উপজেলার ৭ ইউনিয়নে আগামী কয়েকদিনের মধ্যে একযোগে শুরু হবে। চকরিয়া ও পেকুয়ায় আগামী মাসে ওই ২২ হাজার উপকারভোগী পরিবারের মাঝে আবারও ৩০ কেজি করে চাল বিতরণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel