বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৬:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নাইক্ষ্যংছড়িতে ২৮টি স্বর্ণের বারসহ ২পাচারকারী আটক রামুতে করোনা সচেতনতামূলক প্রচারনা ও মাস্ক বিতরণ ‘ডাকভাঙ্গা বাংলাদেশ’ রামুতে আস্থা প্রকল্পের সভা অনুষ্ঠিত রামুতে জাগো নারী উন্নয়ন সংস্থার অবস্থান কর্মসূচি ও মোমবাতি প্রজ্জ্বলন চকরিয়ায় যাত্রীবেশে সৌদিয়া বাসে ডাকাতির ঘটনায় ৬ ডাকাত গ্রেপ্তার চকরিয়ায় ছাত্রলীগ নেতা সোহেল হত্যার প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন ভিক্ষা ছেড়ে হবেন আত্মনির্ভরশীল: প্রধানমন্ত্রীর উপহার পেলেন ৩৪ জন উপকারভোগী বান্দরবানে ১০টি দেশীয় তৈরী অস্ত্র উদ্ধার বাংলা চ্যানেল পাড়ি দিয়ে ইতিহাসের নাম লেখালেন বগুড়ার কিশোর – রাব্বি বাংলা চ্যানেল পাড়ি দিলেন দুই নারীসহ ৪৩ সাঁতারু

চলতি মাসেই নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী

সিসিএন
  • আপডেট সময় বুধবার, ১৫ জুলাই, ২০২০
  • ৩৩ বার পঠিত

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, একটি সংস্থা থেকে প্রায় ১৭শ’র মতো তদন্ত প্রতিবেদন পেয়েছি। আর একটি সংস্থা থেকে একশ’র মতো প্রতিবেদন পাওয়া যাবে। আরও এ মাসের মধ্যেই আরও দেড়শ’র বেশি তদন্ত প্রতিবেদন পাওয়া যাবে। সে তদন্ত প্রতিবেদন সাপেক্ষে আমরা এ মাসের মধ্যে অনলাইনগুলোকে রেজিস্ট্রেশন দিতে শুরু করব।

বুধবার (১৫ জুলাই) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যেসব অনলাইনের বিষয়ে নেগেটিভ প্রতিবেদন এসেছে, আরও একটু পরীক্ষা-নিরীক্ষা করে সেগুলোর বিষয়ে আমরা পদক্ষেপ গ্রহণ করব। প্রয়োজনে সেগুলো বন্ধ করে দেওয়া হবে।

আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যেসব অনলাইন গুজব ছড়ায়, মোটামুটি সেগুলো চিহ্নিত করতে পেরেছি। তবে তারা আবার ক্ষণেক্ষণে পরিচয় পরিবর্তন করে। যারা এ পরিচয় পরিবর্তন করে, তাদের অনেকেই বিদেশ থেকে পরিচালনা করে। সেগুলোর ব্যাপারে প্রযুক্তিগতভাবে মাঝে মধ্যেই ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে এক্ষেত্রে আরো দৃঢ়ভাবে ব্যবস্থা নেওয়ার পদক্ষেপ গ্রহণ করেছি। ভবিষ্যতে যে অনলাইন মাধ্যম গুজব ছড়াবে, রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করার পর থেকে সেটির বিরুদ্ধে কঠোর ও দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

অনলাইন নিবন্ধনের জন্য আবেদন আহ্বান করা হয়েছিল জানিয়ে তিনি বলেন, সেগুলোর তদন্ত প্রতিবেদন এসেছে। কিন্তু ভবিষ্যতেও অনলাইন আসবে, সেজন্য আবেদন করতে হবে। তারপর তদন্ত হবে। এরপরই চালু করতে পারবে, তার আগে নয়। একজন একটা ল্যাপটপ খুলে অনলাইন চালু করবে, এটি কোনোভাবেই সমীচীন নয়। রেজিস্ট্রেশন করার জন্য কেউ আবেদন করলে, আগে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এরপর ছাড়পত্র পেলে তারা চালু করতে পারবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel