বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সবদিক বঞ্চিত সেন্ট মার্টিন দ্বীপের বাসিন্দারা হাতির অভয়ারণ্য ধ্বংস, ১৩ হাতির মৃত্যু কেন্দ্রে প্রথমবার এড.সিরাজুল মোস্তফা, জেলার দায়িত্বে এড.ফরিদুল ইসলাম চৌধুরী এড.সিরাজুল মোস্তফা আ.লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হলেন খুরুশকুলে জলবায়ু উদ্বাস্তু পরিবারের জন্য আরও ১১৯টি ভবন নির্মাণের উদ্যোগ পেকুয়ায় ব্যক্তি উদ্যোগে কালভার্ট ও সড়ক সংস্কার জেলা ছাত্রলীগকে স্বাগত জানিয়ে কুতুবদিয়া ছাত্রলীগের আনন্দ মিছিল সবাই মিলে কাজ করলে শুঁটকি পল্লীতে শিশুশ্রম নিরসন করা অসম্ভব হবে না আইডিয়াল স্পোটিংসকে ২-১ গোলে হারিয়ে ব্রাদাস ফুটবল একাদশ চ্যাম্পিয়ন সোনাইছড়িতে আন্ত:ধর্মীয় সংলাপ অনুষ্ঠিত

চীনের ভেবে ‘বন্ধু’ আমেরিকার অ্যাপ বন্ধ করল ভারত

সিসিএন
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ৮৯ বার পঠিত

লাদাখ কাণ্ডে চীনের অ্যাপ ও সার্ভিস বর্জন শুরু করেছে ভারত। সম্প্রতি ভারতে ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করে কেন্দ্র। অনেকের মতো ভারত সরকারও মনে করছে জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং অ্যাপ জুম আসলে চীনের কোম্পানি। কিন্তু উলটো তথ্য দিল জুম।

সম্প্রতি জুমের ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ভেলচামি সিংহলিংগম জানিয়েছে, ভারতে অনেকেই আমাদের কোম্পানিকে চীনের কোম্পানি ভেবে ভুল করছেন। আমরা এই ধারনা ঠিক করতে চাই। আমরা নিজেদের পরিচয় স্পষ্ট করতে চাই। জুম মার্কিন যুক্তরাষ্ট্রের কোম্পানি। ক্যালিফোর্নিয়ার স্যান হোসে শহরের ন্যাসড্যাকে কোম্পানির শেয়ার কেনাবেচা হয়। চীনে কোম্পানির অফিস থাকলেও মার্কিন যুক্তরাষ্ট্রের অফিসের অধীনে কাজ করে।

তিনি আরও বলেন, ভারতে লগ্নি বাড়ানোর পরিকল্পনা করছে কোম্পানিটির। সরকারের সব নিয়ম মেনে চলতে ভারতে নতুন কর্মী নিয়োগের পরিকল্পনা রয়েছে।

তবে, জুমের সিইও এরিক এস ইউয়ান আসলে চীনের নাগরিক। তার উপর ভর করেই এই কোম্পানিকে চীনের কোম্পানি মনে করছে ভারত।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel