বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বুধবার থেকে গণপরিবহনে ভাড়া ৬০ শতাংশ কার্যকর মহেশখালীতে ৬লাখ ২২ হাজার ইয়াবা উদ্ধার উখিয়া-টেকনাফ থেকে ৬ষ্ঠ দফায় ভাসানচরের পথে ২৪৯৫ জন রোহিঙ্গা পেকুয়ায় পানিতে ডুবে রোজাদার যুবকের মৃত্যু চকরিয়া পৌরসভা নির্বাচন: মেয়র প্রার্থী জিয়াবুলের পথসভায় মানুষের ঢল রামুর কচ্ছপিয়ায় যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হেফাজতের হরতাল ঠেকাতে নেতাকর্মীদের নিয়ে দিনভর মাঠে এমপি জাফর আলম উগ্র মৌলবাদীদের রাস্তায় নামিয়ে উন্নয়নের অগ্রযাত্রা থামানো যাবে না: মেয়র মুজিব রোহিঙ্গাদের ভোটার করায় কক্সবাজারে ৩ কাউন্সিলর গ্রেফতার চকরিয়া পৌর ভোট: মেয়র প্রার্থী জিয়াবুলের ‘জনতার ইশতেহার’ কমসূচি শহরজুড়ে প্রশংসা

টেকনাফ পৌরসভায় ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা

সিসিএন
  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৫৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের টেকনাফ পৌরসভার ২০২০-২১ অর্থবছরের জন্য ৪৭ কোটি ৮৫ লাখ ৩৩ হাজার ৩৯৯ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।সোমবার (২৭ জুলাই) দুপুর ১২টার দিকে পৌরসভার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পৌর মেয়র হাজী মোহাম্মদ ইসলাম এ বাজেট ঘোষণা করেন।

ঘোষিত এ বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৩ কোটি ৭৫ লাখ ৯৭ হাজার টাকা ও মোট রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২ কোটি ১৭ লাখ ৬৩ হাজার ৩৯৯ টাকা।উন্নয়ন খাতে মোট আয় ধরা হয়েছে ৪২ কোটি ১৫ লাখ টাকা ও মোট উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪২ কোটি ১৫ লাখ টাকা।সার্বিক বাজেট উদ্ধৃত ২ কোটি ১৭ লাখ ৬৩ হাজার ৩৯৯ টাকা।

বাজেটে আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন টেকনাফ পৌরসভার সচিব মুহাম্মদ মুহিউদ্দিন ফয়েজ।এবারের অর্থ বছরের বাজেটে বিশেষ গুরুত্বপূর্ণ প্রকল্পের মধ্যে রয়েছে ১ কোটি ৫০ লক্ষ টাকার হাইসাওয়া প্রকল্প।এ প্রকল্পের আওতায় লবণাক্ত পানি পরিশোধন প্লান্ট, একক লেন্ট্রিন, প্রাতিষ্ঠানিক লেন্ট্রিন ও ডীপ টিউবওয়েল বসানো হবে।এছাড়া রাস্তা ও ড্রেন খাতের জন্য ৩ কোটি টাকার IUIDP প্রকল্প এবং পৌর এলাকার রাস্তা, ড্রেণ ও সড়ক বাতি স্থাপনের জন্য ৩৫ কোটি টাকার MGSP প্রকল্প।এছাড়া এবারের বাজেটে স্যানিটেশন, পানি সরবরাহ, যানযট, হাট বাজার ও পরিষ্কার পরিচ্ছন্নতাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উপর গুরুত্বারোপ করা হয়।

বাজেট অধিবেশনে মেয়র হাজী মোহাম্মদ ইসলাম বলেন, আমি মেয়র নয়, আপনারা সবাই মেয়র। এ পৌরসভা এখন ‘এ’ গ্রেডে উন্নীত হয়েছে সকলের প্রচেষ্টায়।এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। তিনি বলেন, জীবনের শেষ বেলায় এসে পৌরসভার উন্নয়নের মাধ্যমে আমি আপনাদের সেবা করে পরজীবনে পাড়ি দিতে চায়। এ উদ্দেশ্য নিয়েই আমি এ পৌর চেয়ারে বসেছি।আগামী বাজেটে এই চেয়ারে না ও থাকতে পারি।তবে টেকনাফ পৌরসভাকে দেশের একটি মডেল পৌরসভায় রূপান্তর করতে সবার সহযোগিতা কামনা করছি।

বাজেট প্রস্তাব উপস্থাপনের পর পৌরসভার উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ডসহ প্রস্তাবিত বাজেটের ওপর সাংবাদিকদের নানান প্রশ্নের জবাব দেন মেয়র হাজী মোহাম্মদ ইসলাম।এ সময় উপস্থিত ছিলেন পৌরসভা প্যানেল মেয়র-১ মাওলানা মুজিবুর রহমান,প্যানেল মেয়ের-২ আবদুল্লাহ মনির, ৩নং ওয়ার্ড কাউন্সিলর এহেতামাশুল হক বাহদুর, ৪ নংওয়ার্ড কাউন্সিলর হোসেন আহমদ,মহিলা কাউন্সিলর (সংরক্ষিত-৭,৮,৯) নাজমা আলম, সদ্য যোগদানকারী প্রকৌশলী পরাক্রম চাকমা, হিসাব রক্ষক মো. সৈয়দ হোসেন,পৌরসভার উচ্চচমান সহকারী মোর্রশেদুল ইসলাম। টেকনাফ সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক নুরুল হোসাইন, আওয়ামীলীগ নেতা মোঃ আলমগীর।এছাড়াও সাংবাদিকবৃন্দ, গণ্যমান্য বক্তি সহ অনেকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel