মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১২:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চকরিয়ায় বসতভিটা থেকে উচ্ছেদে নারীকে ধর্ষণচেষ্টা ও শারীরিক নির্যাতনের অভিযোগ জাহাঙ্গীর মেচ ও শাহ মজিদিয়া রেস্টুরেন্টকে জরিমানা কক্সবাজারে জেলা প্রশাসকের উদ্যোগে এবার হচ্ছে ‘শিশু হাসপাতাল’ বিজিবির অভিযান: ৬০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক ছিনতাইকারীর ছুরিকাঘাতে এসআর নিহত অবৈধ দখলঃ ২ একর সরকারি বনভূমি উদ্ধার সৈকতে মাস্ক ব্যবহার না করায় ৪২ জন পর্যটক ও ব্যবসায়ীকে ৬০২০ টাকা জরিমানা বিএনপি বাসে আগুন দিয়ে আ’লীগ সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত চায়: সড়ক উদ্বোধন অনুষ্ঠানে সেতু মন্ত্রী টেকনাফে ইয়াবাসহ দুই মাদক কারবারী আটক:বিভিন্ন সরঞ্জামাদি জব্দ টেকনাফে সরকারি খাস জমিতে নির্মাণাধীন মার্কেটের কাজ বন্ধ করে দিলেন-স্থানীয় সাংসদ

ফ্রান্সের স্বাস্থ্যকর্মীদের ৮ বিলিয়ন ইউরো বেতন বৃদ্ধি

সিসিএন
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ৭৩ বার পঠিত

ফ্রান্সে স্বাস্থ্যসেবা খাতে কর্মরতদের প্রায় ৮ বিলিয়ন ইউরো বেতন বাড়ানো হয়েছে। করোনার কারণে সৃষ্ট এই মহামারি পরিস্থিতিতে তাদের ভূমিকা বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স সরকার।

গত প্রায় সাত সপ্তাহ ধরে এই বেতন বৃদ্ধির বিষয়টি নিয়ে ট্রেড ইউনিয়নের সঙ্গে দর কষাকষি চলছিল। অবশেষে সোমবার এ বিষয়ে একটি চুক্তি সাক্ষর হয়েছে। এর মাধ্যমে স্বাস্থ্যসেবায় নিয়োজিত কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত চূড়ান্ত হলো।

সরকার ও সাধারণ মানুষ উভয় পক্ষ থেকেই তাদের কাজের প্রতি সম্মান দেখানো হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসে ফ্রান্সে প্রায় ৩০ হাজারের মতো মানুষ মারা গেছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা দুই লাখের বেশি।

ইউরোপের যেসব দেশ করোনায় বিপর্যস্ত হয়ে পড়েছে তার মধ্যে অন্যতম ফ্রান্স। এদিকে নতুন এই পদক্ষেপ সম্পর্কে ফ্রান্সের প্রধানমন্ত্রী জিন ক্যাসটেক্স বলেন, এটা আমাদের স্বাস্থ্য ব্যবস্থার জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত।

তিনি চুক্তি স্বাক্ষরের অনুষ্ঠানে এক বিবৃতিতে বলেন, যারা এই করোনা মহামারিতে সরাসরি লড়াই করে যাচ্ছেন তাদের জন্য এটাই প্রথম কোনো স্বীকৃতি।

যে পরিমান বেতন বৃদ্ধি করা হয়েছে তার মধ্যে অধিকাংশই নার্স, চিকিৎসা কর্মী এবং নন-মেডিকেল স্টাফদের জন্য। আর ৪৫০ মিলিয়ন ইউরো বরাদ্দ রাখা হয়েছে চিকিৎসকদের জন্য।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel