বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৪:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পেকুয়ায় ব্যক্তি উদ্যোগে কালভার্ট ও সড়ক সংস্কার জেলা ছাত্রলীগকে স্বাগত জানিয়ে কুতুবদিয়া ছাত্রলীগের আনন্দ মিছিল সবাই মিলে কাজ করলে শুঁটকি পল্লীতে শিশুশ্রম নিরসন করা অসম্ভব হবে না আইডিয়াল স্পোটিংসকে ২-১ গোলে হারিয়ে ব্রাদাস ফুটবল একাদশ চ্যাম্পিয়ন সোনাইছড়িতে আন্ত:ধর্মীয় সংলাপ অনুষ্ঠিত চকরিয়ায় কোটি টাকার সরকারি খাসজমি উদ্ধার: দখল উচ্ছেদ চকরিয়ায় বসতভিটা থেকে উচ্ছেদে নারীকে ধর্ষণচেষ্টা ও শারীরিক নির্যাতনের অভিযোগ জাহাঙ্গীর মেচ ও শাহ মজিদিয়া রেস্টুরেন্টকে জরিমানা কক্সবাজারে জেলা প্রশাসকের উদ্যোগে এবার হচ্ছে ‘শিশু হাসপাতাল’ বিজিবির অভিযান: ৬০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক

রামুতে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে সেনাবাহিনীর ফ্রী মেডিক্যাল ক্যাম্পেইন

সিসিএন
  • আপডেট সময় মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ৪৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ মহিলা ডাক্তার দল কর্তৃক অন্তঃসত্ত্বা মায়েদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে ৭ জুলাই (মঙ্গলবার) রামুর নচেইন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে দিনব্যাপী এই মেডিক্যাল ক্যাম্পে অন্তঃসত্ত্বাদের স্বাস্থ্য পরীক্ষা এবং অস্থায়ী ল্যাবে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা সেনাবাহিনীর দক্ষ ও বিশেষজ্ঞ মহিলা চিকিৎসক দ্বারা পরিচালিত হয়। এই করোনাকালিন সময়ে গর্ভবতী মায়েরা যাতে সহজেই মাতৃত্বকালীন চিকিৎসা সেবা পেতে পারে সেই উদ্দেশ্য এই ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়।

এছাড়া ও এই ক্যাম্পে অন্তঃসত্ত্বা মায়েদের প্রয়োজনীয় ওষুধ সামগ্রী ও খাদ্যসামগ্রী বিনামূল্যে প্রদান করা হয়। সেনানিবাস সূত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাননীয় সেনাবাহিনী প্রধানের দিক নির্দেশনায় জিওসি ১০ পদাতিক ডিভিশনের সার্বিক নির্দেশনায় বিগত দুই মাসব্যাপী কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলায় বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ চিকিৎসক দল মাতৃ কালীন চিকিৎসা সেবা প্রদান করে আসছে।

এরই ধারাবাহিকতায় এবার রামু উপজেলার গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে সেনাবাহিনী এই মহৎ উদ্যোগ গ্রহন করেছে। এছাড়াও করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে ১০ পদাতিক ডিভিশন কক্সবাজার ও চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ ও সেনা বাজার সহ বিভিন্ন জনহীত কর কার্যক্রম পরিচালনা করে আসছে।

এ ধরনের জনসেবা মূলক কার্যক্রম স্থানীয় গরীব ও অসহায় মানুষের মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে । সেবা নিতে আগত অভাবী প্রসুতি মায়েরা সেনাবাহিনী পরিচালিত এ ধরনের সময়পোযগী কল্যাণমূলক কাজের ভূয়ষী প্রশংসা ও দোয়া করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel