শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৫:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কালারমারছড়ার গৃহবধূ আফরোজা খুন: স্বামীর ফাঁসির দাবিতে মানববন্ধন শপিংমলগুলোতে পূজোর আমেজ, জমে উঠেছে বেচাকেনা চকরিয়ায় অপহৃত শিশু উদ্ধার, অপহরণকারী আটক ‘প্রাপ্তি কক্সবাজার লিঃ’ সংস্থার নামে সদস্যদের সাড়ে ১৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ কোনো শিশুকে ঝুঁকিপূর্ণ কাজে নিয়োগ না দেয়ার তাগিদ সীমান্তে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত : ইয়াবা ও অস্ত্র উদ্ধার রামুতে মাটি কাটার সময় পাহাড় ধ্বসে ২ জন নিহত সৈকতে বাতিলকৃত প্লটে তরঙ্গ রেস্তোরাঁ’র অবৈধ স্থাপনা নির্মাণ রামুর গর্জনিয়া যুবলীগ সভাপতি হাফেজ আহমদের উপর সন্ত্রাসী হামলা রামুতে ভুয়া ওয়ারিশ সনদে রেলের ক্ষতিপূরণের অর্থ আত্মসাতের চেষ্টা, ১০ জনের বিরুদ্ধে মামলা

অ্যানড্রয়েড ফিচার ফোন আনছে নকিয়া

সিসিএন
  • আপডেট সময় সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৩৭ বার পঠিত

এই প্রথম অ্যানড্রয়েড ফিচার ফোন বাজারে আসছে। ফোনটি আনছে নকিয়া। সম্প্রতি নকিয়ার এই অ্যানড্রয়েড ফিচার ফোনের একটি ভিডিও অনলাইনে ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা যায় নকিয়ার একটি ফিচার ফোন অ্যানড্রয়েড ভার্সনে চলছে।

এই ভিডিও আলোচনায় আসার পর নকিয়ার একটি ফিচার ফোনের স্কেচ, কিবোর্ড, গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন এবং একটি ফ্রন্ট ক্যামেরাসহ পাওয়া যায়। স্কেচটি বৈধ বলে মনে করা হচ্ছে কারণ, নকিয়া মোবাইলের সাথে সম্প্রতি সম্পর্কিত একটি ডকুমেন্টে এই ধরণের স্কেচ এক ঝলক দেখতে পাওয়া গেছে।

এছাড়াও আর্কাইভের ওপর কিছু গবেষণা করার পর দেখা গেছে, ওই স্কেচের ডিভাইসটির সাথে নকিয়া অ্যানড্রয়েড ফিচার ফোনের ভিডিওর ডিভাইসে বেশ সাদৃশ্য রয়েছে। মনে করা হচ্ছে, নকিয়া, এই অ্যানড্রয়েড ফিচার ফোনটি বাজারে আনার শেষ পর্যায়ে কাজ করছে, যা নিজস্ব অপারেটিং সিস্টেমসহ এবং গুগলের সাপোর্টসহ সরাসরি বাজারে প্রবেশ করবে।

আগেই বলেছি নকিয়ার নতুন ফিচার ফোনটি কবে বাজারে আসবে তা এখনো জানা যায়নি, এখন আমাদের সময়ের জন্য অপেক্ষা করতে হবে। মনে করা হচ্ছে, এই ডিভাইসটি প্রায় এক বছর ধরে ডেভেলপ করা হচ্ছে, কারণ এর প্রথম ছবিটি গত বছরের জুলাই মাসে দেখা গিয়েছিল। সম্প্রতি, TA-1316 মডেল নম্বর সহ একটি নোকিয়া ফিচার ফোনকে এফসিসি সাইটে দেখা গিয়েছিল।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel