শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রীবেশে উঠে চকরিয়ায় মহাসড়কে চলন্ত বাসে ডাকাতি, দুইজন গুলিবিদ্ধসহ আহত ১৫ খুলে যাবে উপকূলীয় চার উপজেলার সম্ভাবনার দূয়ার মানুষকে অবহেলা-তুচ্ছতাচ্ছিল্য করবেন না: প্রশাসনকে প্রধানমন্ত্রী চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদণ্ড দেয়া হবে: জেলা প্রশাসক লকডাউন আর না, সচেতন হোন: সিনিয়র সচিব হেলালুদ্দিন কক্সবাজারে ৫০ শয্যা বিশিষ্ট ফিল্ড হাসপাতালের উদ্বোধন প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা নিয়ে জেলার ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ যানজট নিরসনের পাশাপাশি মডেল সড়ক হবে কক্সবাজারে শিশু ধর্ষনের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

চকরিয়ায় ২৫ হাজার গ্রাহক পাচ্ছেন নিরবিচ্ছিন্ন বিদ্যুতসেবা: পরিদর্শনে এমপি জাফর

সিসিএন
  • আপডেট সময় শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ১৫ বার পঠিত

জোড়াতালির যন্ত্রানাংশের বদলে নতুন ট্রান্সফরমার এবং উন্নতমানের ব্রেকার স্থাপনের মাধ্যমে আধুনিকায়ন করা হচ্ছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চকরিয়া উপজেলার ৩৩/১১ কেবির চিরিঙ্গা সাব স্টেশনটি।

আগের একটির সঙ্গে নতুন আরও একটি ট্রান্সফরমার স্থাপনের কারণে চিরিঙ্গা সাব স্টেশনে পর্যাপ্ত বিদ্যুত মজুদের সম্ভাবনা তৈরী হয়েছে। আগে ৮ মেগাওয়াট বিদ্যুত মজুদ থাকলেও আগামীতে এই স্টেশনে ১৮ মেগাওয়াট বিদ্যুত মজুদ করা যাবে বলে নিশ্চিত করেছেন চকরিয়া বিদ্যুত বিভাগের (পিডিবি) আবাসিক প্রকৌশলী মাঈন উদ্দিন আহমদ।

এতে করে চিরিঙ্গা সাব স্টেশনের অধীনে চকরিয়া উপজেলা এবং আশপাশের অন্তত ২৫ হাজার গ্রাহক আগামীতে নিরবিচ্ছিন্ন বিদ্যুত সেবা পেতে যাচ্ছেন বলেও নিশ্চিত করেছেন আবাসিক প্রকৌশলী।

চকরিয়া বিদ্যুত বিভাগের (পিডিবি) আবাসিক প্রকৌশলী মাঈন উদ্দিন আহমদ বলেন, চিরিঙ্গা সাব স্টেশনটি ৩৩/১১ কেবির। সেখানে আগে থেকে একটি ট্রান্সফরমার আছে। এখন সেখানে নতুন করে আরও একটি ট্রান্সফরমার স্থাপন করা হচ্ছে। একসঙ্গে দুইটি ট্রান্সফরমার স্থাপনের ফলে চিরিঙ্গা সাব স্টেশনটির ধারণ ক্ষমতা বেড়েছে। তাতে পর্যাপ্ত বিদ্যুত মজুদের সম্ভাবনা তৈরী হয়েছে।

তিনি বলেন, চকরিয়া সাব স্টেশনে আগে ৮ মেগাওয়াট বিদ্যুত মজুদ থাকলেও দুইটি ট্রান্সফরমার এবং উন্নতমানের ব্রেকার স্থাপনে ফলে আগামীতে এই স্টেশনে ১৮ মেগাওয়াট বিদ্যুত মজুদ করা যাবে। আর সুফল হিসেবে সাব স্টেশনের অধীনে চকরিয়া উপজেলা এবং আশপাশের অন্তত ২৫ হাজার গ্রাহক আগামীতে নিরবিচ্ছিন্ন বিদ্যুত সেবা পাবে। বর্তমানে সাব স্টেশনের আধুনিকায়ন কাজ চলছে। আগস্ট মাসের শেষের দিকে কাজ সমাপ্ত হবে বলে আশা করছি।

এদিকে বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, চকরিয়ার চিরিঙ্গা ৩৩/১১ কেবি সাব স্টেশনের (উপকেন্দ্র) উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। ওইসময় চকরিয়া বিদ্যুত বিভাগের আবাসিক প্রকৌশলী মাঈন উদ্দিন আহমদ চিরিঙ্গা সাব স্টেশনে নতুন ট্রান্সফরমার এবং উন্নতমানের ব্রেকার স্থাপনের বিষয়টি এমপিকে অবহিত করেন। এটির উন্নয়ন কাজ সমাপ্ত হলে পরে ২৫ হাজার গ্রাহক নিরবিচ্ছিন্ন বিদ্যুত সেবা পেতে যাচ্ছেন বলেও এমপিকে ধারণা দেন আবাসিক প্রকৌশলী।

পরিদর্শনকালে এমপির সঙ্গে চিরিঙ্গা সাব স্টেশনে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী এবং চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel