শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:২০ পূর্বাহ্ন

রামুতে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সাংসদ কমল

সিসিএন
  • আপডেট সময় রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ২৮ বার পঠিত

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে রামুতে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কেবল বাঙ্গালী জাতির নয়, তিনি ছিলেন বিশ^ নেতা। তাঁর কারণেই বাংলাদেশ বিশে^র বুকে ঠাঁই করে নিয়েছে। তাঁর মতো বলিষ্ট নেতৃত্ব বিশে^ বিরল। তিনি বেঁচে থাকলে বাংলাদেশ আজ বিশে^র উন্নয়নশীল দেশের একটিতে পরিনত হতো। আজ তিনি না থাকলেও তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপ দিয়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন। যারা জাতির পিতাকে ভালোবাসে না, যারা আওয়ামীলীগকে ভালোবাসে না, তারা কখনো বাংলাদেশকে ভালোবাসতে পারেনা। জাতির পিতা দেশের জন্য নিজেকে উৎসর্গ করেছিলেন। আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও দেশের জন্য জীবন দিয়ে কাজ করে যাচ্ছে।

শনিবার (১৫ আগষ্ট) সন্ধ্যায় রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের ওসমান সরওয়ার আলম চৌধুরী মিলনায়তনে এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন, প্রবীন আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি সদস্য গোলাম কবির। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জাফর আলম চৌধুরী।

শোক সভায় আরো বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা মাষ্টার ফরিদ আহমদ, নুরুল হক, মোহাম্মদ হোছেন, মাওলানা জমির উদ্দিন, রামু উপজেলা যুবলীগের সভাপতি রিয়াজ উল আলম, সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, যুগ্ন সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, উপজেলা তাঁতীলীগ সভাপতি নুরুল আলম জিকু, সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, উপজেলা শ্রমিকলীগ সভাপতি শফিকুল আলম কাজল, ফতেখাঁরকুল ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আজিজুল হক, উপজেলা বঙ্গবন্ধু সৈনিকলীগ সভাপতি মিজানুল হক রাজা, সাধারণ সম্পাদক রাশেদুল হক বাবু, উপজেলা ওলামালীগ সভাপতি নুরুল আজিম, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আনছারী, উপজেলা মৎস্যজীবিলীগের সভাপতি সুজষ বড়ুয়া টাপু, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের আহবায়ক একেরামুল হাসান ইয়াছিন, সাধারণ সম্পাদক শাকিল, রামু কলেজ ছাত্রলীগ নেতা রিয়াদ, জাহেদ, বঙ্গবন্ধু ছাত্র ফেড়ারেশনের সভাপতি মকছুদুর রহমান সাগর, সামাজিক সংগঠন দূরন্ত মন্ডলপাড়ার সভাপতি তসলিম ইকবাল সোহেল প্রমূখ।

উল্লেখ্য জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ১৫ আগষ্ট ভোরে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, সকাল ১০টায় কোরআনখানি মিলাদ মাহফিল, সকাল ১১টায় শোকর‌্যালী, দুপুরে কোরআনখানি ও দেয়া মাহফিল এবং বিকালে আলোচনা সভা।

এদিকে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ১৫ হাজার চারা বিতরণ করেছেন সাংসদ কমল। ব্রিটিশ আমেরিকান ট্যোবাকোর উদ্যোগে শনিবার বিকাল ৩টায় রামু স্টেডিয়ামে এসব চারা বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel