শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:৪৮ পূর্বাহ্ন

ঈদগাঁওতে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

সিসিএন
  • আপডেট সময় শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৮ বার পঠিত

কক্সবাজার সদরের ঈদগাঁওতে বাজার তদারকি অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার (১৯ সেপ্টেম্বর) ঈদগাঁও বাজার ও বাসষ্টেশন সংলগ্ন ঈদগড় রাস্তার মাথা এলাকায় দিনব্যাপী এ অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।
অভিযান পরিচালনাকারী কর্মকর্তা জানান, এসময় ঈদগাঁও বাজার এবং ঈদগড় রাস্তার মাথা এলাকার মুদির দোকান, কাঁচা মালের আড়ত, রেস্টুরেন্ট, গ্যাসের দোকান সহ বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

অভিযানকালে ঈদগাঁও বাজারের মেসার্স জাহাঙ্গীর ষ্টোর কে মুল্য তালিকা না রাখা ও অনুমোদনহীন পন্য বিক্রয়ের অপরাধে ১০ হাজার, রহিম বাণিজ্যালয় কে মুল্য তালিকা না রাখার অপরাধে ২ হাজার, টিকটক ঝাল বিতান কে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত করার অপরাধে ২ হাজার, হাজী করিম ষ্টোর কে মুল্য তালিকা না রাখা ও অনুমোদনহীন পন্য বিক্রয়ের অপরাধে ৩ হাজার, তারেক পলিথিন হাউজকে বিস্ফোরক লাইসেন্স ছাড়া গ্যাস সিলিন্ডার বিক্রির অপরাধে ৩ হাজার এবং হারুন হোটেল কে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
তাছাড়া ঈদগড় রাস্তার মাথা এলাকার মিশুক এন্টারপ্রাইজ কে মুল্য তালিকা না রাখা ও অনুমোদনহীন পন্য বিক্রয়ের অপরাধে ১০ হাজার, আনাস এন্টারপ্রাইজ কে মুল্য তালিকা না রাখা ও অনুমোদনহীন পন্য বিক্রয়ের অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে বিপুল পরিমান নিষিদ্ধ টেস্টিং সল্ট ও জর্দা ধ্বংস করা হয় এবং ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পন্যের ব্যাবহার না করা, মূল্য বেশি না রাখা এবং আগত অতিথিদের সাথে শোভন আচরন করার পরামর্শ দেওয়া হয়। জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন ঈদগাঁও তদন্তকেন্দ্রের এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel