রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১২:২৩ অপরাহ্ন

উখিয়ায় শীর্ষ তিন কর্মকর্তার রদবদল: ওসির বদলিতে খুশি মানুষ

সিসিএন
  • আপডেট সময় শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৮ বার পঠিত

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার একই সাথে বদলি হয়েছে। সদ্য বিদায়ী উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরীর বদলি জনিত কারণে মানুষ হতাশ হয়েছে। কারণ তিনি উথিয়ার তিন বছর ইউএনও দায়িত্ব পালনকালে সাধারণ মানুষের কাতারে দিয়ে কাজ করেছেন। তাই তিনি বেশ সুনাম কুড়িয়েছেন।

তেমনি ওসি মর্জিনার বদলির জেরে সাধারণ মানুষ খুশি হয়েছে বলে অনেকে জানান। কারণ তার দায়িত্ব পালনকালে তিনি নানা বির্তকের জন্ম দিয়েছেন। দ্রুত তাদের কর্মস্থলে শূন্যপদে নতুন কর্মকর্তারা যোগদান করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিসিএস ক্যাডার কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে সরকারকে শক্তিশালীকরণ (দ্বিতীয় পর্যায়) প্রকল্পের আওতায় ২০১৯-২০২০ অর্থবছরে বৈদেশিক মাস্টার্স কোর্সে অংশগ্রহণের জন্য সদ্য বিদায়ী উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান শুক্রবার উখিয়া ত্যাগ করেন। বৃহস্পতিবার ছিল তার শেষ কর্মদিবস।

একই দিন অর্থাৎ বৃহস্পতিবার পুলিশ সদর দফতর থেকে স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে উখিয়া থানার ওসি মর্জিনা আকতার মরজুকে সিলেট রেঞ্জে বদলি করা হয়েছে। অপরদিকে উখিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়হানুল ইসলাম মিয়াকে ঠাকুরগাঁও বদলি করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

একযোগে উখিয়ার গুরুত্বপূর্ণ পদে ৩ কর্মকর্তার বদলি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পক্ষে-বিপক্ষে ঝড় উঠেছে৷ তবে বেশির ভাগ মানুষ এই বদলির খবরে হতাশা কথা প্রকাশ করতে দেখা গেছে। সদ্য বিদায়ী ইউএনও মো. নিকারুজ্জামান চৌধুরী রোহিঙ্গা আগমনের সময় উখিয়ার ইউএনও হিসেবে যোগদান করেন। তিনি তখন বেশ সুনামের সাথে রোহিঙ্গা আগমনের সময় কার্যক্রম পরিচালনা করেন।

সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, উখিয়ার সঙ্গে আমার আত্মার সম্পর্ক তৈরী হয়েছে, ভালোবাসার সম্পর্ক সৃষ্টি হয়েছে। পৃথিবীর যেখানে থাকি না কেন উখিয়ার মানুষের জন্য আমার ভালোবাসার জায়গা থেকে যখন যেভাবে সম্ভব কাজ করার চেষ্টা করবো। আমি যেন পড়ালেখা শেষ করে দেশের কল্যাণে আবারো নিয়োজিত হতে পারি, সে জন্য দোয়া করবেন।

তিনি আরো বলেন, যুক্তরাজ্যের বিখ্যাত উচ্চতর বিদ্যাপীঠ ইউনিভার্সিটি অব রিডিংয়ে পাবলিক পলিসি বিষয়ে মাস্টার্স কোর্স করার জন্য যাবেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel