মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চকরিয়ায় বসতভিটা থেকে উচ্ছেদে নারীকে ধর্ষণচেষ্টা ও শারীরিক নির্যাতনের অভিযোগ জাহাঙ্গীর মেচ ও শাহ মজিদিয়া রেস্টুরেন্টকে জরিমানা কক্সবাজারে জেলা প্রশাসকের উদ্যোগে এবার হচ্ছে ‘শিশু হাসপাতাল’ বিজিবির অভিযান: ৬০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক ছিনতাইকারীর ছুরিকাঘাতে এসআর নিহত অবৈধ দখলঃ ২ একর সরকারি বনভূমি উদ্ধার সৈকতে মাস্ক ব্যবহার না করায় ৪২ জন পর্যটক ও ব্যবসায়ীকে ৬০২০ টাকা জরিমানা বিএনপি বাসে আগুন দিয়ে আ’লীগ সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত চায়: সড়ক উদ্বোধন অনুষ্ঠানে সেতু মন্ত্রী টেকনাফে ইয়াবাসহ দুই মাদক কারবারী আটক:বিভিন্ন সরঞ্জামাদি জব্দ টেকনাফে সরকারি খাস জমিতে নির্মাণাধীন মার্কেটের কাজ বন্ধ করে দিলেন-স্থানীয় সাংসদ

এমপি জাফরের ব্যক্তিগত তহবিল থেকে ১৩ প্রতিবন্ধী পেল হুইল চেয়ার: নগদ অনুদান

সিসিএন
  • আপডেট সময় বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬ বার পঠিত

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের ব্যক্তিগত তহবিলে এবার চলাচলে অক্ষম ১৩ জন প্রতিবন্ধী নারী-পুরুষ শিশু পেয়েছেন একটি করে হুইল চেয়ার। একইসঙ্গে প্রত্যেককে সাংসদ জাফর আলম দিয়েছেন দুই হাজার টাকা করে নগদ ২৬ হাজার টাকার অনুদান।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকালে চকরিয়া  উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ১৩ জন  প্রতিবন্ধীকে তেরটি হুইল চেয়ার ও নগদ ২ হাজার টাকা করে আনুষ্ঠানিক বিতরণ কার্যক্রম উদ্ভোধন করেছেন আলহাজ জাফর আলম।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ছরওয়ার আলম, এসআরপিভি (সার্ভ) বাংলাদেশ চকরিয়া কার্যালয়ের কর্মকর্তা ইয়াছমিন সুলতানা। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সার্ভ বাংলাদেশ চকরিয়া কার্যালয়ের কর্মকর্তা, উপকারভোগী প্রতিবন্ধী নারী-পুরুষ এবং তাদের স্বজনরা।

অনুদান বিতরণ অনুষ্ঠানে এমপি জাফর আলম বলেছেন, প্রতিবন্ধীরা নানাভাবে বঞ্চনা আর অবহেলার শিকার। অথচ তাঁরাও অন্যদশ মানুষের মতো সবকাজ করতে সমান পারদর্শী। শুধু সমাজের নৈতিবাচক চোখে দেখার কারণে এসব মানুষগুলো আজ অবহেলিত হচ্ছে। এই প্রবণতা থেকে সবাইকে বেরিয়ে আসতে হবে। তাদের পাশে দাঁড়াতে হবে। মানবিক আচরণ করতে হবে।

তিনি বলেন, প্রতিবন্ধী মানুষদেরকে সমাজের মুলস্রোতধারায় সম্পৃক্ত করতে হবে। সেইজন্য প্রশাসন জনপ্রতিনিধি সবাইকে অভিন্ন হয়ে কাজ করতে হবে। তাদের অনুপ্রেরণা আর সাহস দিলে এই মানুষগুলোও এগিয়ে যাবে। নিজের পায়ে দাঁড়াতে পারবে।

তাই মানবিক মুলবোধের জায়গা থেকে প্রতিবন্ধী এসব মানুষের পাশে থাকার চেষ্ঠা হিসেবে তাদেরকে একটি করে হুইল চেয়ার এবং অল্পকিছু নগদ সহায়তা দিয়েছি। আগামীতেও তাদের জন্য বড়পরিসরে আর কিছু করার চেষ্ঠা থাকবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel