শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১২:২৫ পূর্বাহ্ন

‘রোহিঙ্গা নেতার ছেলে’ বিতর্কে উখিয়া আওয়ামী লীগের সম্মেলন কমিটিই বাতিল

সিসিএন
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৭২ বার পঠিত

অবশেষে কেন্দ্রের নির্দেশে প্রত্যাহার করা হচ্ছে কক্সবাজারের উখিয়া উপজেলা আওয়ামী লীগের বহুল সমালোচিত সম্মেলন প্রস্তুতি কমিটি। নতুন সম্মেলন না হওয়া পর্যন্ত উখিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটিকে তাদের নিয়মিত কার্যক্রম পরিচালনা করতেও বলা হয়েছে।

বুধবার(১৬ সেপ্টেম্বর) কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাহার করে নিয়েছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা এই তথ্য নিশ্চিত করেছে।

তিনি বলেন, ‘উখিয়া উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষের নেতাদের একত্র করতে ব্যর্থ হয়ে আমরা কেন্দ্রের নির্দেশে নতুন সম্মেলনের নির্দেশ দিয়েছিলাম। এখন দুই পক্ষ কথা দিয়েছে তারা মিলেমিশে কাজ করবে। তাই আবার কেন্দ্রের নির্দেশে সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাহার করে কার্যনির্বাহী কমিটির কার্যক্রম চালিয়ে নেয়ার আদেশ দেয়া হয়েছে।’

জানা গেছে ২০১৩ সালে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হন হামিদুল হক চৌধুরী আর সাধারণ সম্পাদক হন জাহাঙ্গীর কবির চৌধুরী। দুজনে সম্পর্কে চাচা-ভাতিজা হলেও কমিটির শীর্ষ এই দুই নেতার মধ্যে রয়েছে চরম বিরোধ।

দীর্ঘদিন ধরে এই দুজনকে এক করার চেষ্টা চালিয়ে আসছে জেলা আওয়ামী লীগ। কিন্তু তাতে সফল না হওয়ায় নতুন করে সম্মেলন আয়োজন করতেই গত ৯ সেপ্টেম্বর রাজা শাহ আলমকে আহবায়ক করে ৩৩ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি করেছিল জেলা আওয়ামী লীগ।

এদিকে রোহিঙ্গাদের বিপ্লবী নেতা কাশেম রাজার ছেলে শাহ আলমকে আহবায়ক করার খবরে স্থানীয় রোহিঙ্গা ক্যাম্পগুলোর মসজিদে বিশেষ দোয়া মাহফিলের আয়োজনও করা হয়। এ নিয়ে জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে তথ্যবহুল সংবাদ প্রকাশ করার পর বিষয়টি নিয়ে তুমুল সমালোচনা তৈরি হয়। সেই সমালোচনার জেরে সম্মেলন প্রস্তুতি কমিটি বাতিল করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

সূত্র: চট্টগ্রাম প্রতিদিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel