বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০২:৩৯ অপরাহ্ন

কক্সবাজারে মাদক ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

সিসিএন
  • আপডেট সময় শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ৩১ বার পঠিত

কক্সবাজার সদর মডেল থানার বিট পুলিশিং (বিট নং-৩, পৌরসভা) আয়োজনে মাদক, নারী নির্যাতন বিরোধী আলোচনা সভা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় শহরে বিট পুলিশিং কার্যালয় (ট্রাফিক অফিস সংলগ্ন) প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার মো.রফিকুল ইসলাম (প্রশাসন) প্রধান অথিতির বক্তব্যে বলন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় ধর্ষণ, নারীর প্রতি সহিংসতা, মাদক ও সন্ত্রাসসহ সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।
তিনি বলেন, পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে নারীর প্রতি সহিংসতা, মাদক, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে কক্সবাজার পৌর সভা মেয়র ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, নারীর প্রতিসহিংসতা রোধে, মাদক প্রতিরোধে সবার আগে নিজনিজ পরিবারকে ভুমিকা রাখতে হবে। পরিবার সচেতন হলে সমাজ সচেতন হবে, এতে জনগণ অপরাধ থেকে রেখায় পাবে।
কক্সবাজার সদর মডেল থানার বিট পুুুলিশিং ইনচার্জ এসআই ( নিরস্ত্র) মো.দস্তগীর হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) পঙজ বড়ুয়া, কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনির উল গীয়াস, কক্সবাজার পৌরসভা প্যানেল মেয়র শাহেনা আকতার পাখি,কমিটির পুলিশিং কক্সবাজার শহর শাখার সাধারণ সম্পাদক ও সদর উপজেলা যুবলীগ সভাপতি ইফতেখার উদ্দীন পুতু, কক্সবাজার কমিউনিটি পুলিশিং পৌর সহ-সভাপতি মিজানুর রহমান, বাংলাদেশ দোকান মালিক সমিতি কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মুকুল, বিট পুুলিশিং
এ কর্মকর্তা এএসআই সুমন দাশ ছাড়াও মাদক, নারী নির্যাতন বিরোধী আলোচনা ও মতবিনিময় সভায় কলেজ শিক্ষার্থী, স্কুল শিক্ষার্থী ও সাধারণ মানুষের পক্ষে অনেকে বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel