বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন

কাশ্মীরের কলেজে সপ্তাহব্যাপী গান্ধী জয়ন্তী উদযাপন

সিসিএন
  • আপডেট সময় শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ৬০ বার পঠিত

ভারতীয় জাতির পিতা মহাত্মা গান্ধীর ১৫১তম জন্মবার্ষিকী উপলক্ষে কাশ্মীরের রাজধানী শ্রীনগরে অবস্থিত অমর সিং কলেজের এনএসএস ইউনিট সপ্তাহব্যাপী বিশেষ অনুষ্ঠান উদযাপন করে। ইউনিটটি গত ২৬ সেপ্টেম্বর ২০২০ থেকে ২ অক্টোবর ২০২০ পর্যন্ত সপ্তাহব্যাপী নানা কার্যক্রমের মাধ্যমে উদযাপন করে গান্ধীর ১৫১তম জন্মবার্ষিকী।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, করোনা মহামারি পরিস্থিতির জন্য ভার্চুয়ালি নানা কার্যক্রম হাতে নেয় প্রতিষ্ঠানটি। এর মধ্যে রয়েছে শিক্ষার্থীদের মধ্যে অহিংসতা, সম্প্রীতি এবং ভ্রাতৃত্ববোধের মূল্যবোধ প্রচার করা। এ ছাড়া মহাত্মা গান্ধীর জীবনকে কেন্দ্র করে প্রবন্ধ রচনা, স্লোগান রচনা, আবৃত্তি ও চিত্র আঁকানো/চিত্রাঙ্কনের মতো একাডেমিভিত্তিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ ছাড়া স্থানীয় পণ্য নিয়ে ভিডিও/অডিও তৈরির প্রতিযোগিতার আয়োজন করা হয়।

কাশ্মীর উপত্যকার বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই আয়োজনে অংশ নিয়েছিলেন। স্থানীয় এএস কলেজের মিনশা শাকিল প্রবন্ধ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন। একই কলেজের মুনিবুল্লাহ খান স্থানীয় পণ্যগুলোর ওপর ভিডিও/অডিওর স্ট্রিমিং বিষয়ে প্রথম স্থান অর্জন করেন।

অঙ্কন/চিত্রকর্ম/স্কেচিং প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন এনআইটি শ্রীনগর কলেজের শাজা দিলশাদ কাওসা। এএস কলেজের আরশিদ ইয়াকুব জিতে নেন আবৃত্তি প্রতিযোগিতার প্রথম পুরস্কার। আর স্লোগান রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন জিডিসি সুম্বাল থেকে অংশ নেওয়া ভিকার আহমদ। ফলাফল ঘোষণা করেন কলেজের অধ্যক্ষ এবং জ্যেষ্ঠ শিক্ষকরা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel