শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

টেকনাফে ৫৭ ভরি স্বর্ণসহ পাচারকারী আটক

সিসিএন
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ১৮ বার পঠিত

কক্সবাজারের টেকনাফ মহাসড়কে বিজিবি তল্লাশী চৌকিতে প্রায় ৫৭ ভরি স্বর্ণসহ একজন পাচারকারীকে আটক করেছে ২বিজিবি।

গতকাল বুধবার (২৮ অক্টোবর) সকাল পৌনে ৮টার সময় টেকনাফ উপজেলার হোয়াইক্যং বিজিবি তল্লাশী চৌকিতে তাকে আটক করা হয়।

আটক ব্যক্তি উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে মো. শাহ আলম (৩১) বলে জানিয়েছেন ২বিজিবি অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান।

২বিজিবি অধিনায়ক জানান, বুধবার সকাল পৌনে ৮টা নাগাদ হোয়াইক্যং বিজিবির সড়ক তল্লাশী চৌকিতে বালুখালীগামী একটি ইজিবাই আরোহীর দেহ তল্লাশী করে জুতার ভিতরে কৌশলে লুকানো অবস্থায় ৫৬ভরি ১৪আনা ৩রতি ওজনের ৪টি স্বর্ণের বারসহ মো. শাহ আলম (৩১) কে আটক করা হয়। জব্দকৃত স্বর্ণ শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ ভাবে পাচার করা হচ্ছিল।

এই ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে পাচারকারীকে টেকনাফ মডেল থানায় হস্থান্তর করা হয়েছে এবং জব্দকৃত স্বর্ণ জেলা প্রশাসকের ট্রেজারী শাখায় জমা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিজিবির এই কর্মকর্তা।

এদিকে নির্ভর‍্যোগ্য সূত্র জানায়, টেকনাফ পৌরসভার একটি চক্র স্থানীয় হিন্দু স্বর্ণকারদের সাথে মিলে গোপনে রোহিঙ্গাদের ব্যবহার করে মিয়ানমার থেকে অবৈধ পথে স্বর্ণ, ও স্টোন এনে চট্টগ্রাম হাজারীগলি স্বর্ণ কারবারীদের কাছে পাচার করে।

সূত্রটির দাবী, বহিষ্কৃত ওসি প্রদীপের দায়িত্বকালীন সময়ে টেকনাফের ‘স-র’ অধ্যাক্ষরের স্বর্ণকার চক্রটি বেশ বেপরোয়া হয়ে উঠেছিলো। এই চক্রটির বিরুদ্ধে বিগত সময়ে স্বর্ণ, স্টোন ও হুন্ডি কারবারে অভিযোগ রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel