বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ড. আমান স্পোর্টস একাডেমির উদ্বোধন অনুষ্ঠানে এমপি জাফর আলম ১০ হেক্টর বনায়ন অবৈধ দখলমুক্ত করলো কক্সবাজার বনবিভাগ পাহাড়ে কাজু বাদাম চাষের উজ্জ্বল সম্ভাবনা: আগ্রহী কৃষকরা চকরিয়ার সংবাদপত্র এজেন্ট জয়নাল কমিশনারের জানাযায় শোকাহত মানুষের ঢল রামুতে হরিণের মাংস বিক্রির দায়ে হোটেলকে জরিমানা পেকুয়ায় ডাম্পার-সিএনজি সংষর্ষে ২ জন নিহত, আহত-৪ কক্সবাজার সৈকতে অশ্রুসিক্ত নয়নে প্রতীমা বির্সজন দিলো লাখো ভক্ত বিসর্জনের ভিড় এড়াতে দীর্ঘতম সৈকত পাড়ে নিচ্ছিদ্র নিরাপত্তা কক্সবাজারে হাজী বিরিয়ানী নামে ভয়াবহ প্রতারণা এমপি কমলের পক্ষ থেকে রামুর পুজামন্ডপে উপহার প্রদান ও শুভেচ্ছা বিনিময়

নতুন রূপে জি-মেইল

সিসিএন
  • আপডেট সময় শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ৪ বার পঠিত

সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল সাম্প্রতিক সময়ে সেবায় বেশকিছু নতুন পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে জি-মেইলের লোগো বদলের সিদ্ধান্তও রয়েছে। ২০০৪ সাল থেকে ব্যবহৃত লোগোটি যুগের সঙ্গে বেমানান হিসেবে দেখছে গুগল।

তবে নতুন জি-মেইলের লোগোটি দেখতে কিন্তু ঠিক আগের মতোই এম (M) আকারের। শুধু বদলাচ্ছে সংস্থার কোর ব্র্যান্ড কালার্স, অর্থাৎ নীল, লাল, হলুদ ও সবুজের সংমিশ্রণ।

জি-মেইলের এই লোগো পরিবর্তনে যা দাঁড়াল, তা আসলে গুগল ম্যাপস, গুগল ফটোস, ক্রোম ও অন্যান্য গুগলের অন্যান্য সেবার সঙ্গে এখন অনেকখানি সামঞ্জস্যপূর্ণ।

এর আগে গত কয়েক দিন আগে ব্যবহারকারীদের একটি গবেষণা থেকে গুগল জানতে পারে, জি-মেইলে সেই লাল খাম আকারের লোগো অনেকেই পছন্দ করছিলেন না। এরপরই নতুন লোগো তৈরির সিদ্ধান্ত নেয় এই সার্চ জায়ান্ট।

লোগোর আকার, অর্থাৎ এম (M) আকৃতি নিয়ে ব্যবহারকারীদের কোনো চাপ নেই। তবে অতি সহজ হওয়ায় অনেকের চোখে পুরনো লোগোটি দৃষ্টিকটু লাগছিল। আর তারপরই গুগল সিদ্ধান্ত নেয়, জি-মেইলের লোগোর আকার এক রাখলেও, তা এবার থেকে নতুনভাবে কালার প্যালেটে সাজানো হবে।

নতুন এই লোগোতে অনেকটাই লালের ছোয়া থাকছে। তবে তাতে খুব ছোট্ট করে ওই এম আকারে হলুদ, নীল ও সবুজ রঙ মাখানো হয়েছে। আর এখন যদি কোনো ব্যবহারকারী গুগলের অন্যান্য সেবার লোগোর পাশাপাশি জি-মেইলের লোগোটিকেও রাখেন, তাহলে প্রথম অবস্থায় বুঝতে কিছুটা অসুবিধা হতে পারে। কোনটা জি-মেইল, কোনটা গুগল ম্যাপস আর কোনটা গুগল ফটোস তা গুলিয়ে যেতে পারে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel