সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

রামুতে ইয়ুথ ফ্রেন্ডস সোসাইটি ফুটবল টূর্ণামেন্টে চ্যাম্পিয়ন রকল্যান্ড

সিসিএন
  • আপডেট সময় শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ১৪ বার পঠিত

রামুতে অনুষ্ঠিত ইয়ুথ ফ্রেন্ডস সোসাইটি মিনিবার ফুটবল টূর্ণামেন্টে রকল্যান্ড ফুটবল দল চ্যাম্পিয়ন হয়েছে। বৃহষ্পতিবার (২৯ অক্টোবর) রামুর চাকমারকুল ইউনিয়নের কলঘর এন আলম ফিলিং স্টেশন সংলগ্ন স’মিল মাঠে তীব্র প্রতিদ্বন্ধিতাপূর্ণ খেলায় দলটি দূরন্ত ফুটবল দল লম্বরী পাড়াকে ২-১ গোলে পরাজিত করে।

খেলার দ্বিতীয়ার্ধের ১০ মিনিটে দূরন্ত ফুটবল দল লম্বরীপাড়ার ৭ নং জার্সিধারি খেলোয়াড় ছৈয়দ হোছন দলের পক্ষে একমাত্র গোলটি করে ১-০ গোলে দলকে এগিয়ে নেন। কিন্তু ১৮ ও ১৯ মিনিটে রকল্যান্ড দলের খেলোয়াড় জাহাঙ্গীর ও ইমন বড়ুয়া মিষ্টি পরপর দর্শনীয় দুটি গোল করে দলকে ২-১ গোলের ব্যবধানে ট্রপি জয়ের স্বাদ এনে দেয়।

খেলা শেষে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন-প্রধান অতিথি কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল। ফাইনাল খেলা উদ্বোধন করেন-বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নব নির্বাচিত সদস্য সাবেক কৃতি ফুটবলার বিজন বড়ুয়া।

প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল বলেন-খেলাধুলার চর্চা ছাড়া সুস্থ, কর্মদক্ষ জাতি গড়ে উঠে না। এজন্য নতুন প্রজন্মকে বেশী করে খেলাধুলার চর্চা করতে হবে। শিক্ষা অর্জনের মতো ক্রীড়া চর্চাও জরুরী। তিনি বলেন-চাকমারকুলে একটি খেলার মাঠ নেই। প্রয়োজনে কৃষি জমি দীর্ঘমেয়াদে চুক্তিতে নিয়ে খেলাধুলা চর্চার সুযোগ করে দেয়া হবে। এজন্য মাঠ পেলে তিনি উন্নয়নের জন্য ৩ লাখ টাকা এবং প্রতি বছর ওই মাঠের চুক্তির অর্থ পরিশোধ করার আশ^াস দেন।

এমপি কমল আরো বলেন-অতীতে যারা কৌশলে মানুষের ভোট নিয়ে রাজনীতি করে গেছেন, তারা এখানকার খেলাধুলা-সংস্কৃতি উন্নয়নে কিছুই করেনি। বর্তমান সরকার ক্রীড়া ক্ষেত্রে সফলতা এনে দিয়েছে। গ্রামীন পর্যায়েও সরকার ক্রীড়া চর্চা প্রসারে অনন্য অবদান রাখছে। যার প্রমাণ হলো-রামুতে বিকেএসপি নির্মাণ।

বৃহত্তর জোয়ারিয়ানালা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আবদুল আলিমের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, টূর্ণামেন্টের সমস্বয়ক রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক আহমদ কামাল। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া, টূর্ণামেন্টের প্রধান পৃষ্টপোষক বিশিষ্ট ব্যবসায়ি, সমাজসেবক ও ক্রীড়াবিদ গিয়াস উদ্দিন কোম্পানী, কক্সবাজার জেলা পরিষদ সদস্য নুরুল হক কোম্পানী, চাকমারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদুল আলম, সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, বিশিষ্ট ব্যবসায়ি নজীবুল আলম কোম্পানী, এন আলম গ্রুপের চেয়ারম্যান এইচ এম নুরুল আলম প্রমূখ।

অনুষ্ঠানে রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, সাংবাদিক সোয়েব সাঈদ, যুবলীগ নেতা উত্তম মহাজন, স্থানীয় সমাজসেবক মোস্তফা কামালসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়া খেলা চলাকালে হাজার হাজার দর্শকের ঢল নামে।

এদিকে খেলা চলাকালীন সময়ে সার্বিক সহযোগিতার জন্য কলঘর বাজার সুলতান এফ গ্রিন সিটির স্বত্ত্বাধিকারি প্রবাসী নুরুল আজিমকে ধন্যবাদ জানিয়েছেন টুর্নামেন্টের সমন্বয়কারী আহমেদ কামাল এবং ইয়ুথ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকল সদস্যবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক এবং বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের সংগীত শিল্পী মোহাম্মদ সাহেদ। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেস-কলঘর ইয়ুথ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি মিজানুর রহমান রাশেদ ও সাধারণ সম্পাদক শোয়াইব ছিদ্দিকী আদিল।

এছাড়াও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জাহাঙ্গীর আলম ম্যান অব দ্যা টূর্ণামেন্ট, ছৈয়দ হোসেন সেরা গোল রক্ষক, ইমন প্লেয়ার অব দি ম্যাচ এবং মোহাম্মদ হোছাইন সেরা টিম ম্যানেজার (রকল্যান্ড) হিসেবে পুরস্কৃত হন।

খেলোয়াড় তালিকাঃ রকল্যান্ড ফুটবল দল-জাহাঙ্গীর (অধিনায়ক), আশিক, ইমন, ইমন (২), পিয়াস, রুবেল ও মোর্শেদ। দূরন্ত লম্বরীপাড়া-ছৈয়দ হোছাইন, নুরুল হুদা, তারেক, ইমরান, ছৈয়দ হোসেন, আমিন সরওয়ার ও জুবাইর। এতে সাইফুদ্দিন মুন্না রেফারি এবং ওমর ফারুক মাসুম ও কামরুল আহসান সোহেল সহকারি রেফারির দায়িত্ব পালন করেন।

জানা গেছে, গত ১২ সেপ্টেম্বর শুরু হওয়া এ টূর্ণামেন্টে ৬৪টি ফুটবল দল অংশ নেয়। সফলভাবে এ টূর্ণামেন্ট সম্পন্ন হওয়ায় অংশগ্রহনকারি দল, সম্মানিত অতিথি, এলাকার স্বেচ্ছাসেবী ব্যক্তিবর্গসহ সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন, টূর্ণামেন্টের সমন্বয়কারি আহমদ কামাল, ইয়ুথ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি মিজানুর রহমান রাশেদ ও সাধারণ সম্পাদক শোয়াইব ছিদ্দিকী আদিল।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel