শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রীবেশে উঠে চকরিয়ায় মহাসড়কে চলন্ত বাসে ডাকাতি, দুইজন গুলিবিদ্ধসহ আহত ১৫ খুলে যাবে উপকূলীয় চার উপজেলার সম্ভাবনার দূয়ার মানুষকে অবহেলা-তুচ্ছতাচ্ছিল্য করবেন না: প্রশাসনকে প্রধানমন্ত্রী চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদণ্ড দেয়া হবে: জেলা প্রশাসক লকডাউন আর না, সচেতন হোন: সিনিয়র সচিব হেলালুদ্দিন কক্সবাজারে ৫০ শয্যা বিশিষ্ট ফিল্ড হাসপাতালের উদ্বোধন প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা নিয়ে জেলার ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ যানজট নিরসনের পাশাপাশি মডেল সড়ক হবে কক্সবাজারে শিশু ধর্ষনের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

লালদীঘি, গোলদীঘি ও বাজারঘাটা পুকুরের ‘সৌন্দর্যে’ আলোকিত কক্সবাজার, আনুষ্ঠানিক উদ্বোধন

সিসিএন
  • আপডেট সময় শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ১৩ বার পঠিত

কক্সবাজার শহরের বহুদিনের আকাংখিত ৩ প্রকল্প লালদীঘি, গোলদীঘি ও বাজারঘাটা নাপিতা পুকুর ‘আধুনিকায়ন’ ও ‘দৃষ্টিনন্দন’ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) বিশাল বাজেটের এই ৩ প্রকল্প বাস্তবায়ন করছে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সন্ধ্যার পর গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি আনুষ্টানিক ভাবে প্রধান অতিথি হিসাবে এই ৩ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

রাজধানী ঢাকায় হাতিরঝিলকে যেভাবে আধুনিকায়ন ও দৃষ্টিনন্দন করা হয়েছে, তেমনিভাবে কক্সবাজার শহরের এই তিনটি প্রকল্প আধুনিক স্থাপত্যে গড়ে তুলে শহরের সৌন্দর্য্যকে বহুগুণে বাড়িয়ে দিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। এই প্রতিষ্ঠানটির টানা ৩ বারের চেয়ারম্যান লেঃ কর্ণেল (অব) ফোরকান আহমেদের নেতৃত্বে শহরের মানুষের জন্য বিনোদনের স্পট হয়ে উঠা এই ৩ প্রকল্প হাতে নেয়া হয়েছিল এবং তিনিই এই প্রকল্প বাস্তবায়ন করলেন। তবে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ এই ৩ প্রকল্পকে বলছে, ঐতিহ্যবাহী লালদীঘি, গোলদীঘি ও বাজারঘাটা পুকুর পুনর্বাসনসহ ভৌত সুযোগ সুবিধার উন্নয়ন প্রকল্প। যদিও লালদীঘি প্রকল্পের কাজ এখনও শেষ হয়নি।

শহরের গোলদীঘি প্রকল্পে দাঁড়িয়ে ৩ প্রকল্পের উদ্বোধনকালে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বাস্তবায়ন করা লালদীঘি, গোলদীঘি ও বাজারঘাটা পুকুরের সৌন্দর্যবর্ধন কক্সবাজারের পর্যটন শিল্পে নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে।

এ জন্য তিনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্ণেল (অব) ফোরকান আহমেদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে এ রকম উন্নয়নমূলক প্রকল্প আরো হাতে নেয়ার আহ্বান জানান।

তিনি জানান, এই ধরণের প্রকল্প হাতে নেয়া হলে সার্বিক সহযোগিতা তিনি করবেন। এছাড়া কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের যাবতীয় প্রকল্প গ্রহণের বিষয়ে সংশ্লিষ্ট দপ্তর/সংস্থাকে সার্বিক সহযোগিতা দেয়ারও অনুরোধ জানান মন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেন, পর্যটন নগরী কক্সবাজারকে আধুনিক রূপে সাজানোর জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বদ্ধপরিকর। এ লক্ষ্যে লালদীঘি, বাজারঘাটা ও গোলদীঘির পুকুর সৌন্দর্যবর্ধনের পাশাপাশি কক্সবাজারের প্রধান সড়ক সংস্কারসহ প্রশস্তকরণ, পর্যটন নগরী কক্সবাজার জেলার মহাপরিকল্পনা প্রণয়ন, বঙ্গবন্ধু থিম পার্ক, বঙ্গবন্ধু স্মার্ট সিটি বাস্তবায়নসহ আরও বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে।

তিনি ওই প্রকল্প গুলো বাস্তবায়নে সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

তিনি বলেন, আগামীকাল ৯ অক্টোবর বিকাল ৪টায় হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া (বাস স্ট্যান্ড) প্রধান সড়ক সংস্কারসহ প্রশস্তকরণ প্রকল্প এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আবাসিক ফ্ল্যাট উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করা হবে।

তিনি গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রীকে উপস্থিত থেকে প্রকল্প উদ্বোধন করায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা এবং কক্সবাজারবাসীর পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, ময়মনসিংহ-১০ আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল ও কক্সবাজার সংরক্ষিত আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন দপ্তর/সংস্থার উর্ধ্বতন কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel