সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

ছয় বছর পর কক্সবাজার জেলা ছাত্রলীগে নতুন কমিটি: উচ্ছ্বসিত তৃণমূলের নেতাকর্মীরা

সিসিএন
  • আপডেট সময় মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ১৩ বার পঠিত

 

সম্মেলন অনুষ্ঠানের জন্য একাধিকবার তারিখ পরিবর্তনের পর প্রতিক্ষিত সম্মেলন না হওয়ায় দীর্ঘ ছয়বছর পর কেন্দ্রীয় ছাত্রলীগ নতুন নেতৃত্ব অনুমোদন দিয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগের। কেন্দ্র থেকে সোমবার সন্ধ্যায় ঘোষিত নতুন কমিটিতে এস এম সাদ্দাম হোসাইনকে সভাপতি এবং আবু মো. মারুফ আদনানকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার সন্ধ্যায় ছাত্রলীগ কেন্দ্রীয় শাখার সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বারিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছয় বছর পর নতুন এই কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়াও নতুন কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি পদে মো. মঈন উদ্দীন, কাইসার উল আলম মুন্না চৌধুরী, বোরহান উদ্দিন খোকন, নারিমা জাহান।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে আনোয়ার হোসেন, সাখাওয়াত হোসেন, সাজ্জাদুল হক, মো. শওকত হোসেন পেকুয়া। অপরদিকে ওয়াসিফ কবির, কামরুজ্জামান হিরু, এরশাদুল হক মিলন, গাজীর নাজমুল হককে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

এদিকে দীর্ঘবছর পর নতুন কমিটির নেতৃত্ব পেয়ে এখন উচ্ছ্বাস দেখা দিয়েছে কক্সবাজার জেলার অধীনস্থ একটি সাংগঠনিকসহ ৯ উপজেলা, চার পৌরসভা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের তৃণমূলের ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে।

তৃণমূলের ত্যাগী নেতাকর্মী এবং প্রকৃত ছাত্রদের আশা, আগের কমিটির বিরুদ্ধে যেসব অভিযোগ ছিল সেসব অভিযোগ থেকে বেরিয়ে এসে স্বচ্ছ সাংগঠনিক কার্যক্রমের মাধ্যমে ছাত্রলীগকে এগিয়ে নেবেন। সেই লক্ষে কেন্দ্র থেকে পরিচ্ছন্নদের বাছাই করে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে বলে তাদের বিশ্বাস।

সদ্য সাবেক জেলা ছাত্রলীগের কমিটির সদস্য তারেকুল ইসলাম রাহিত বলেন, কেন্দ্র থেকে ঘোষিত কমিটির ১৪ জনই সাংগঠনিকভাবে যোগ্য। আশা করছি নতুন নেতৃত্ব জেলা এবং অধীনস্থ ইউনিটগুলোকে নতুন করে সাজিয়ে ছাত্রলীগের ভাবমূর্তি অনন্য উচ্চতায় নিয়ে যাবেন। তৃণমূলের দাবি হচ্ছে- অছাত্র, বিবাহিত, ইয়াবা কারবারি, মাদকসেবী, মোটরসাইকেল চোর, টোকাই ও বখাটেসহ অনুপ্রবেশকারীদের যাতে ছাত্রলীগে স্থান না হয়।

কেন্দ্রের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক মেয়াদোত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার জেলা শাখা কমিটি বিলুপ্তি ঘোষণা করা হলো। একইসঙ্গে সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লে আগামী এক বছরের জন্য কক্সবাজার জেলার নতুন এই কমিটি অনুমোদন দেওয়া হলো।

এ প্রসঙ্গে নবনিযুক্ত কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক আদনান মারুফ বলেন, ‘অনেক কিছু যাচাই-বাছাই করেই আমাদের দায়িত্ব দেওয়া হয়েছে। যে উদ্দেশ্য নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ আমাদের ওপর দায়িত্ব অর্পণ করেছেন, তা অক্ষরে অক্ষরে পালন করে ছাত্রলীগের ভাবমূর্তি অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া হবে।

এখানে কোন দুর্বৃত্ত, মাদক কারবারি, মাদকসেবীসহ অপরাধের সাথে জড়িতদের স্থান হবে না। করা হবে না কমিটি দেওয়া নিয়ে কোন ধরণের অবৈধ বাণিজ্য। সাংগঠনিক দক্ষতার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel