শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:২২ পূর্বাহ্ন

টেকনাফ-সেন্টমার্টিন জাহাজ চলাচল শুরু

সিসিএন
  • আপডেট সময় শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
  • ২৩ বার পঠিত

 

কেয়ারি সিন্দাবাদ জাহাজকে গত ১ অক্টোবর থেকে ১২ ডিসেম্বর এবং এমভি ফারহান পর্যটকবাহী জাহাজকে ৪ নভেম্বর থেকে আগামী বছরের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলাচলের অনুমতি দেয়া হয়েছে। আজ (শুক্রবার) থেকে তারা যাত্রা শুরু করেছে।

আট মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে ফের আজ শুক্রবার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে । পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদ ও এমভি ফারহান যাত্রা শুরু করার কথা রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চট্টগ্রাম বিভাগের উপপরিচালক নয়ন শীল বলেন, চলতি মৌসুমে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলের জন্য দুটি জাহাজ অনুমতি চেয়েছে। তার মধ্যে কেয়ারি সিন্দাবাদ জাহাজকে গত ১ অক্টোবর থেকে ১২ ডিসেম্বর এবং এমভি ফারহান পর্যটকবাহী জাহাজকে ৪ নভেম্বর থেকে আগামী বছরের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলাচলের অনুমতি দেয়া হয়েছে। আগামীকাল (শুক্রবার) থেকে তারা যাত্রা করবে।

কেয়ারি সিন্দাবাদ জাহাজের কক্সবাজার অফিসের কর্মকর্তা একেএম আনোয়ার হোসেন বলেন, ‘জেলা প্রশাসকের ছাড়পত্র পেয়েছি। শুক্রবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌ পথে জাহাজ চলাচল শুরু করবে। আমরা টিকিট বিক্রি শুরু করেছি। বুকিংও (বরাদ্দ) ভালো হয়েছে।‘

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব জানান, দ্বীপে পর্যটন ব্যবসায়ীরা তাদের আবাসিক হোটেল ও কটেজগুলো প্রস্তুত করছেন। জাহাজ চলাচলের খবরে দ্বীপে সব শ্রেণিপেশার মানুষের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরেছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel