শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

ট্রাম্প ও বাইডেনকে ফেসবুক-টুইটারের হুশিয়ারি!

সিসিএন
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ১৭ বার পঠিত

 

ভোটগণনার মাঝেই বিজয়ী হিসেবে নিজেদের প্রকাশ করছে ডেমোক্র্যাট ও রিপাবলিকান শিবির। পাল্টাপাল্টি এ দাবির পর ফেসবুক কর্তৃপক্ষ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে হুশিয়ারি দিয়েছে।

ভোট গণনার মাঝে জয়ের দাবি করেন ডোনাল্ড ট্রাম্প। এমনকি ডেমোক্র্যাট প্রার্থী ভোটে কারচুপির চেষ্টা করছেন বলেও অভিযোগ করেন তিনি। ভোটে হেরে গেলে সুপ্রিম কোর্টে যাওয়ারও হুমকি দেন ট্রাম্প।

এদিকে জো বাইডেনেরও দাবি, তিনি জেতার পথেই রয়েছেন। তবে সোশ্যাল মিডিয়ায় এই দাবি করতে গিয়ে বিপত্তি দেখা দিয়েছে। ফেসবুক কর্তৃপক্ষ ট্রাম্প-বাইডেন— দু’জনকেই মনে করিয়ে দিয়েছেন, এখনও প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল ঘোষণা হয়নি। ভোটগণনা চলছে!

সময় পার হয়ে গেলেও ডেমোক্র্যাট সমর্থকরা ভোট দেয়া অব্যাহত রেখেছে দাবি করে টুইটারে ট্রাম্প লিখেছেন, ‘আমরা বড় বিজয়ের পথে দাঁড়িয়ে। কিন্তু তারা নির্বাচন হাতিয়ে নেওয়ার চেষ্টা করছেন। আমরা কখনই তা হতে দেব না। ভোটের সময় পার হয়ে গেলে ভোট দেয়া যায় না।’

হোয়াইট হাউস থেকে রিপাবলিকান সমর্থকদের উদ্দেশে ভাষণে ট্রাম্পের মন্তব্য, “আমরা সত্যিই নির্বাচনে জিতে গিয়েছি। তারা আমেরিকার সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছেন। সেই সঙ্গে ভোটগণনা নিয়ে মতভেদ দেখা দিলে সুপ্রিম কোর্টে যাওয়ারও হুমকি দিয়েছেন তিনি।

বাইডেনের মতোই টুইটারে ‘হুঁশিয়ারি’ পেয়েছেন ট্রাম্প। তাঁর টুইটে দেখা গিয়েছে এই নির্দেশিকা।

ট্রাম্পের ভাষণের আগে ডেলাওয়্যারে নিজের শহর উইলমিংটনে বক্ততা দেন বাইডেন। সেই জনসভায় তিনি বলেন, “আমরা বিশ্বাস করি, এই নির্বাচন জেতার পথেই রয়েছি। নিজের ওপর বিশ্বাস রাখুন, আমরাই জিতছি।”

সোশ্যাল মিডিয়ায় দু’জনের অ্যাকাউন্টেই নোটিফিকেশন দিয়ে দিয়েছে ফেসবুক। সেই সঙ্গে একটি বিবৃতিতে ফেসবুক বলেছে, “প্রেসিডেন্ট ট্রাম্প জেতার দাবি করতে থাকায় আমরা ফেসবুক এবং ইনস্টাগ্রামে নোটিফিকেশন চালাতে শুরু করেছি যে এখনও ভোটগণনা চলছে। এবং বিজয়ী কে, সে ঘোষণা হয়নি।”

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel