রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১০:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

নাজিরারটেক শুঁটকি পল্লিতে শিশু শ্রম নিরসনে সেনসিটাইজেশন সভা

সিসিএন
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
  • ১০ বার পঠিত

 

নাজিরারটেক শুঁটকি খাতে শিশুশ্রম নিরসনে এবং শ্রমজীবী শিশু ও তাদের পরিবারে প্রতি সংবেদনশীল হওয়ার জন্য স্থানীয় গণ্য মান্য ব্যক্তি, শুটকি খামারে মালিক, শিক্ষক, মসজিদের ইমাম, যুব ক্লাব, শ্রমজীবী শিশু ও তাদের পিতামাতাকে নিয়ে সেনসিটাইজেশন সভা মঙ্গলবার (১০ নভেম্বর) বেলা ১১ টায় অনুষ্ঠিত হয়।

ইপসা-ক্লাইম্ব প্রকল্পের আয়োজনে নাজিরারটেক মৎস্য ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর কার্যালয়ে উইনরক ইন্টারন্যাশনাল এর সার্বিক সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন নাজিরারটেক মৎস্য ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর সভাপতি মোঃ আতিক উল্লাহ্। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোঙ্গর এর নির্বাহী পরিচালক এবং ক্লাইম্ব প্রকল্পের অধিনে নেটওয়ার্ক এ্যাডভোকেসি দলের সভাপতি দিদারুল আলম রাশেদ।

ইউ এস ডিপার্টমেন্ট অফ লেবার (USDoL) এর আর্থিক সহায়তায়, উইনরক ইন্টারন্যাশনাল এর সার্বিক সহযোগিতায় ইপসা কর্তৃক বাস্তবায়িত ক্লাইম্ব প্রকল্প এর আওতায় উক্ত সভার আয়োজন করা হয়। এ সভা পরিচালনা করেন ইপসা এর প্রকল্প সমন্বয়কারী বিশ্বজিৎ ভৌমিক।

সেনসিটাইজেশন সভায় বক্তরা বলেন, শুটকি মাছ খাতে শ্রমজীবী শিশুর স্বাস্থ্য, শিক্ষা এবং নৈতিকতার জন্য ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচিত কার্যকলাপ থেকে শিশুশ্রম ও ক্লাইম্ব প্রকল্পে শিশুশ্রম নিরসনে লক্ষ্যে স্থানীয় গণ্য মান্য ব্যক্তি, শুটকি খামারে মালিক, শিক্ষক, মসজিদের ইমাম, যুব ক্লাব, শ্রমজীবী শিশু ও তাদের পিতামাতা সবাইকে সচেতনতা বিষয়ে এবং শ্রমজীবী শিশুদের জন্য কার্যকর ও সক্রিয় পরিবেশ তৈরি বিষয়েও আলোচনা হয়।

প্রকল্প কর্মকর্তা মেজবাহ উদ্দিন মাসুম এর সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন অর্ণব কক্সবাজার থেকে নির্বাহী পরিচালক নুরুল আজিম, লিগেল এইড থেকে গুলশান আরা বেগম, স্বপ্নজাল থেকে নির্বাহী পরিচালক সাকির আলম, নাজিরারটেক মৎস্য ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর কোষাধ্যক্ষ আতাউর রহমান কাইসার, দৈনিক সকালের কক্সবাজার থেকে সিনিয়র সাংবাদিক কল্লোল দে চৌধুরী, ক্লাইম্ব তথ্যসেবা কেন্দ্রের সাপোর্ট স্টাফ হেলাল উদ্দিন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel