সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৯:৫০ অপরাহ্ন

পরিবেশ আর উন্নয়নের সম্পর্ক পরস্পরবিরোধী নয়:বাপা

সিসিএন
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ৩৬ বার পঠিত

পরিবেশ রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

পরিবেশ আর উন্নয়নের মধ্যকার সম্পর্ক পরস্পরবিরোধী নয়। পরিবেশকে রক্ষা করে দেশের উন্নয়ন না করলে তা টেকসই হবে না। পরিবেশ বাঁচিয়েই অর্থনৈতিক অগ্রগতি অর্জন করতে হবে। আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী গড়তে উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রেও পরিবেশ রক্ষার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। আর এ জন্য শুধু সরকার বা উন্নয়ন সংস্থাকে কাজ করলে চলবে না, সমাজের প্রত্যেক মানুষকেই যার যার অবস্থান থেকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

বুধবার (২৫ নভেম্বর) সকালে কলাতলীর একটি তারকা মানের হোটেলের হলরুমে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) আয়োজিত দুইদিন ব্যাপী স্থায়ীত্বশীল উন্নয়নে জেলা পর্যায়ে সক্ষমতা বৃদ্ধির প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথা বলেন।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শরীফ জামিলের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান মোল্লা। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর কক্সবাজার অঞ্চলের সভাপতি প্রবীণ সাংবাদিক ফজলুল কাদের চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণতান্ত্রিক বাজেট আন্দোলনের আহবায়ক মনোয়ার মোস্তফা, বাপার ব্যবস্থাপন, গভেষক এবং বাস্তবায়ন এস.এম আরাফাত, নুরুল আলম শেখ, বাপা কক্সবাজারের সাধারণ সম্পাদক কলিম উল্লাহ, সহ সভাপতি জসিম উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক এইচ,এম নজরুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel