শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৯:০৩ অপরাহ্ন

সম্মানসূচক ডিগ্রি হারালেন ট্রাম্প

সিসিএন
  • আপডেট সময় রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ৮ বার পঠিত

মার্কিন কংগ্রেসে নজিরবিহীন তাণ্ডবের ঘটনায় ডোনাল্ড ট্রাম্পের সম্মানসূচক ডিগ্রি বাতিল করেছে যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়। জানা গেছে, ১৯৮৮ সালে লিহাই বিশ্ববিদ্যালয় থেকে ট্রাম্পকে দেয়া সম্মানসূচক ডিগ্রি শুক্রবার প্রত্যাহার করে নেয়া হয়। সেসময় তিনি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে ভাষণও দিয়েছিলেন।

ক্যাপিটল ভবনে গত বুধবার মার্কিন সিনেট এবং প্রতিনিধি পরিষদের যৌথ অধিবেশন বসে জো বাইডেনের বিজয় নিশ্চিত করার জন্য ইলেকটোরাল ভোটের আনুষ্ঠানিক গণনা করা হয়। সেসময় ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা মার্কিন কংগ্রেসে হামলা চালায় এবং তাতে অন্তত ৫ জন নিহত হয়।

এছাড়া ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল ভবনে ব্যাপক ভাঙচুর ও লুটতরাজ চালায়। ন্যক্কারজনক এ ঘটনায় নিন্দার পাশাপাশি হতবাক হওয়ার কথা জানিয়েছেন বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা।

পরদিন বৃহস্পতিবার লিহাই ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের নির্বাহী কমিটির বিশেষ অধিবেশনে ট্রাম্পকে দেয়া সম্মানসূচক ডিগ্রি নিয়ে আলোচনা হয়। সেখানে সদস্যরা ১৯৮৮ সালে ডোনাল্ড ট্রাম্পকে দেয়া সম্মানসূচক ডিগ্রিটি প্রত্যাহারের পক্ষে ভোট দিয়েছিলেন।

লিহাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, ডোনাল্ড ট্রাম্পের ডিগ্রিটি বাতিল করা হয়েছে। এ বিষয়ে কোনো ব্যাখ্যা না দিয়ে বিস্তারিত জানানোর কোনও পরিকল্পনা হয়নি বলে বলা হয় এতে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel