সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

পালাকাটা মাদ্রাসা ভবন নির্মাণ কাজ উদ্বোধন ও খুটাখালী আ. লীগের বর্ধিত সভায় এমপি জাফর আলম

সিসিএন
  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৪ বার পঠিত

 

কক্সবাজারের চকরিয়ার উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের পালাকাটা দাখিল মাদ্রাসায় তিন তলা বিশিষ্ট আধুনিকমানের একাডেমিক ভবন নির্মাণকাজ শুরু করা হয়েছে। সৌদি অর্থসহায়তায় নির্মিত হওয়া এই ভবন নির্মাণকাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) সকালে।

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোনাজাতের মাধ্যমে মাদ্রাসার একাডেমিক এই ভবনের নির্মাণকাজ শুরু করা হয়েছে মঙ্গলবার থেকে।
ভবন নির্মাণকাজ উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ নুরুল হোছাইন, মাদ্রাসা পরিচালনা কমিটির নেতৃবৃন্দ যথাক্রমে চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কে এম ছালাহউদ্দিন, জাফর আলম প্রকাশ সিআইপি জাফর, শফিউল আলম বাহার প্রকাশ দুবাই আলম, এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী, মাদ্রাসার সর্বস্তরের শিক্ষক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। উপস্থিত ছিলেন ভবন নির্মাণকারী প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট প্রকৌশলীবৃন্দও।

মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ নুরুল হোছাইন জানান, সৌদিআরবের একটি সংস্থার অর্থায়নে মাদ্রাসায় নির্মাণ করে দেওয়া হচ্ছে তিন তলা বিশিষ্ট একটি একাডেমিক ভবন। আনুষ্ঠানিকভাবে সেই একাডেমিক ভবন নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে মঙ্গলবার সকালে। এর পর থেকে পুরোদমে শুরু হয়ে গেছে ভবন নির্মাণকাজ।

এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, পালাকাটা দাখিল মাদ্রাসার তিন তলা বিশিষ্ট একাডেমিক ভবনটি নির্মাণের জন্য এমপি মহোদয়ের আন্তরিক প্রচেষ্টা ছিল। অবশেষে সেই প্রচেষ্টারই অংশ হিসেবে সৌদিআরবের একটি সংস্থার পক্ষ থেকে আধুনিকমানের তিন তলা বিশিষ্ট একাডেমিক ভবনটি নির্মাণকাজ শুরু হয়েছে। এটির নির্মাণকাজ সম্পন্ন হলে শিক্ষার্থীরা ভাল পরিবেশে পাঠ নিতে পারবে। তবে ভবনটি নির্মাণে কত টাকা ব্যয় ধরা হয়েছে তা নিশ্চিত করে বলেননি বিদেশী প্রতিষ্ঠানটি।

খুটাখালী ইউনিয়ন আওয়ামী লীগের জরুরী বর্ধিত সভায় এমপি জাফর আলম: এদিকে মঙ্গলবার বিকেলে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম অংশ নেন খুটাখালী ইউনিয়ন আওয়ামী লীগের জরুরী বর্ধিত সভায়। স্থানীয় একটি বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীন মেম্বার। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলার প্রচার সম্পাদক আবু মুছা, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বেলাল আজাদসহ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি’র চকরিয়ায় আগমণকে কেন্দ্র করে ইউনিয়ন পর্যায়েও দলের জরুরী বর্ধিত সভা অব্যাহত রয়েছে। ইতোপূর্বে চকরিয়া, পেকুয়া, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগ এবং ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এসব বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন এমপি জাফর আলম।

এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, আগামী ২৮ ফেব্রুয়ারী দলের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি চকরিয়ায় আসছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের ব্যক্তিগত উদ্যোগে স্থাপিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’ উদ্বোধন করতে। উদ্বোধনের পর এদিন তিনি চকরিয়া সরকারী কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন। তাঁর আগমণ উপলক্ষে তিন উপজেলা এবং পর্যায়ক্রমে ২৫টি ইউনিয়নে জরুরী বর্ধিত সভার আয়োজন অব্যাহত রয়েছে দলের পক্ষ থেকেও। যাতে জনসভা বিশাল সমাবেশে রূপান্তরিত হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel