বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বুধবার থেকে গণপরিবহনে ভাড়া ৬০ শতাংশ কার্যকর মহেশখালীতে ৬লাখ ২২ হাজার ইয়াবা উদ্ধার উখিয়া-টেকনাফ থেকে ৬ষ্ঠ দফায় ভাসানচরের পথে ২৪৯৫ জন রোহিঙ্গা পেকুয়ায় পানিতে ডুবে রোজাদার যুবকের মৃত্যু চকরিয়া পৌরসভা নির্বাচন: মেয়র প্রার্থী জিয়াবুলের পথসভায় মানুষের ঢল রামুর কচ্ছপিয়ায় যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হেফাজতের হরতাল ঠেকাতে নেতাকর্মীদের নিয়ে দিনভর মাঠে এমপি জাফর আলম উগ্র মৌলবাদীদের রাস্তায় নামিয়ে উন্নয়নের অগ্রযাত্রা থামানো যাবে না: মেয়র মুজিব রোহিঙ্গাদের ভোটার করায় কক্সবাজারে ৩ কাউন্সিলর গ্রেফতার চকরিয়া পৌর ভোট: মেয়র প্রার্থী জিয়াবুলের ‘জনতার ইশতেহার’ কমসূচি শহরজুড়ে প্রশংসা

চকরিয়া পৌর ভোট: মেয়র প্রার্থী জিয়াবুলের ‘জনতার ইশতেহার’ কমসূচি শহরজুড়ে প্রশংসা

সিসিএন
  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ২৫ বার পঠিত

আসন্ন চকরিয়া পৌরসভা নির্বাচনকে সামনে রেখে স্বতন্ত্র মেয়রপ্রার্থী জিয়াবুল হক ব্যতিক্রম ‘জনতার ইশতেহার’ উদ্যোগ জনগণের সামনে তুলে ধরেছে। পৌরসভার নানা সমস্যা তুলে ধরতে মতামত সংগ্রহ কর্মসূচি হাতে নিয়েছেন তিনি। ভোটারদের মতামতের জন্য এমন একটি ব্যানার চকরিয়া বিমানবন্দর সড়কে টাঙানো হয়েছে।

‘জনতার ইশতেহার’কে মতামতকে প্রাধান্য দিয়ে পৌরবাসীর লেখা তথ্যগুলোকে এক করার ভিত্তিতে উঠে আসা জনগণের এসব সমস্যা নিয়ে তিনি করবেন নির্বাচনী ইশতেহার। নাগরিক কমিটি মনোনীত স্বতন্ত্র মেয়র প্রার্থী জিয়াবুল হক এই উদ্যোগ নেন। এবারের নির্বাচনে তিনি ‘নারিকেল গাছ’ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন।

পৌরসভার ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগের পৌরসভা নির্বাচনে জনগণের মতামত নেওয়া হয়নি। নির্বাচন আসলে প্রার্থীরা জনগণের সামনে ইচ্ছে মতো ইশতেহার তুলে ধরে। এতে প্রার্থীর নিজ দর্শনের প্রতিফলন হলেও বাস্তব পক্ষে জনগণের মূল সমস্যাগুলো উঠে আসে না। নির্বাচিত হওয়ার পর জনগণের জন্য কী কী করবে, কোন কোন ক্ষেত্র গুরুত্ব দেওয়া হবে, সেসব বিষয় ও প্রতিশ্রুতি রক্ষা করতে পারে না।

ভোটারদের অভিমত, আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এবার একটি ব্যতিক্রমী উদ্যোগ আমাদের সামনে এসেছে। জনগণের কাছে আশার প্রতিফলন যখন প্রার্থী খুঁজে নেয়, তখন প্রার্থীর প্রতি ভোটারদের আগ্রহ বাড়ে। একপ্রকার প্রার্থীদের ইশতেহার নির্বাচনে ভোটারদের গাঙে চাপিয়ে দেওয়া হয়। মুলত ইশতেহারটি জনগণের সামনে তুলে ধরে ভোট প্রার্থনা করে ভোটারদের মন জয়ের চেষ্ঠা ছাড়া আর কিছু নয়।

ইশতেহার প্রণয়নে এ ধরনের ব্যতিক্রম আয়োজনের প্রশংসা করে ৫ নং ওয়ার্ডের ভোটার শাহ আলম বলেন, ‘নির্বাচনে এ ধরনের উদ্যোগ আগে কোন ভোটে দেখিনি। আমাদের মতামত প্রদানের সুযোগ সৃষ্টি করে দেয়ায় প্রার্থীকে ধন্যবাদ জানাই।’

‘জনতার ইশতেহার’ পৌরসভার সমস্যা নিয়ে মন্তব্য লিখেছেন ভোটার আব্দুল আজিজ আজাদ। তিনি বলেন, ‘ইশতেহারে পৌরশহরের নানা সমস্যা তুলে ধরে ভোটাররা মতামত লিখে দিচ্ছে। নির্বাচনী ইশতেহার প্রতিশ্রুতি রক্ষা যখন গুরুত্বপূর্ণ হয়, তখন তার আগেই প্রার্থী ভোটারদের কাছে সমস্যার কথা জানতে চাইছে। তিনি নির্বাচিত হলে এই ইশতেহার অনুযায়ী উন্নয়ন পরিকল্পনায় করবেন বলে আমা করছি। প্রার্থীর কাছে জনগনের সমস্যাগুলো গুরুত্ব পাওয়া উচিত। এর ফলে নাগরিদের অধিকার পাওয়ার হিসাবও রয়েছে।

এব্যাপারে স্বতন্ত্র মেয়র প্রার্থী জিয়াবুল হক বলেন, ‘আমি কোন দলের প্রার্থী নই। পৌরসভার জনগণই আমার শক্তির উৎস। তাদের মতামতের ভিত্তিতেই চকরিয়া পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রূপান্তর করতে চাই। আমি চকরিয়া পৌর শহর নিয়ে এমন একটি প্ল্যান করব। পৌর এলাকা উন্নয়ন পরিকল্পিত ও টেকসই নিশ্চিত করার জন্য নাগরিকদের সম্পৃক্ততা বৃদ্ধি করা হবে।’

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel