কারাগারে এসএসসি পরীক্ষা দিল মাদক মামলার আসামি

কক্সবাজার জেলা কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিয়েছে চট্টগ্রামে ইয়াবা নিয়ে আটক হওয়া মাদক মামলার আসামি নয়ন শর্মা। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জেলা কারাগারে চলমান এসএসসি পরীক্ষায় সে অংশগ্রহণ করে।

নয়ন শর্মা মাদক পাচারের অভিযোগে আটক হয়েছিল চট্টগ্রামের সাতকানিয়ায়। তারপর দীর্ঘদিন ধরে চট্টগ্রাম কারাগারে বন্দি আছে।

কক্সবাজার জেল সুপার কামাল উদ্দিন জানান, নয়ন শর্মা ইয়াবা পাচার মামলায় দীর্ঘদিন ধরে চট্টগ্রাম জেলা কারাগারে বন্দি রয়েছে। চলমান এসএসসি পরীক্ষায় অংশ নিতে সে কক্সবাজার জেলা প্রশাসক বরাবরে আবেদন করে। জেলা প্রশাসন তার আবেদন গ্রহণ করে চট্টগ্রাম কারাগার থেকে তাকে কক্সবাজার জেলা কারাগারে আনে। পরে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এসএসসির চলমান প্রথম পরীক্ষায় কারাগার থেকে নয়ন শর্মা অংশগ্রহণ করে।

জেল সুপার বলেন, নয়নকে বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম থেকে কক্সবাজার আনা হয়। অল্প সময় নয়নের জন্য বিশেষ একটি পরীক্ষার হল প্রস্তুত করা হয়। বৃহস্পতিবার নির্দিষ্ট সময়ে সে পরীক্ষায় অংশ নেয়। এর আগে সকালে তার জন্য প্রশ্নপত্র ও খাতা নিয়ে আসেন একজন শিক্ষক। যার সঙ্গে ছিল পুলিশ সদস্যও। নির্দিষ্ট সময়ের মধ্যেই পরীক্ষার্থী নয়ন অংশগ্রহণ ও পরীক্ষা শেষ করে।

সূত্রমতে, নয়নের টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দেওয়ার কথা ছিল। কিন্তু সম্প্রতি সময়ে চট্রগ্রামের সাতকানিয়ায় ইয়াবা নিয়ে আটক হয়ে চট্টগ্রাম কারাগারে বন্দি হয়। পরে আবেদনের পরিপ্রেক্ষিতে কক্সবাজার জেলা কারাগারে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ।

Leave a Reply

Your email address will not be published.