আর একজন রোহিঙ্গাকেও বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, সীমান্ত আইন লঙ্ঘন নিয়ে মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ করেছে বাংলাদেশ। ইতোমধ্যে মিয়ানমারের উত্তপ্ত পরিস্থিতি গভীরভাবে অবলোকন করা হচ্ছে। নতুন করে আর একজন রোহিঙ্গাকেও বাংলাদেশে ঢুকতে  দেওয়া হবে না। এ জন্য সতর্ক রয়েছে বিজিবি।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারে হিউম্যান রিলিফ ফাউন্ডেশন আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন সহযোগী হিসেবে হিউম্যান রিলিফ ফাউন্ডেশনসহ বিভিন্ন সংস্থা গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তবে এখনো বিভিন্ন প্রকল্পের অনেক কাজ বাকি। আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের পাশে থাকবেন। নৌকায় ভোট দিয়ে উন্নয়ন কাজ এগিয়ে নিয়ে যাবেন।

পরে  হিউম্যান রিলিফ ফাউন্ডেশনের অর্থায়নে নির্মাণ করা কক্সবাজারের ৮টি উপজেলায় ৩৪৫টি সেমি পাকা ঘরের চাবি তুলে দেওয়া হতদরিদ্র পরিবারের মাঝে। ঘরের চাবি পেয়ে পরিবারগুলোর মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে সভায় শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত, পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা, হিউম্যান রিলিফ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ড. ওবায়দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.