উখিয়ায় নির্মিত উপ-স্বাস্থ্যকেন্দ্র হস্তান্তর

স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কক্সবাজারের উখিয়ার বালুখালীতে উপ-স্বাস্থ্যকেন্দ্র পুনর্নির্মাণ করেছে আইওএম। কাতার চ্যারিটির সহায়তায় সরকারের এই স্বাস্থ্যকেন্দ্রটি পুনর্নির্মাণ করা হয়।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে পুনর্নির্মিত স্বাস্থ্যকেন্দ্রটি কক্সবাজারের সিভিল সার্জনকে হস্তান্তর করা হয়।

এ সময় কক্সবাজারের সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, কাতার সরকার যে সহযোগিতা করেছে তা যেন অব্যাহত থাকে। যেহেতু এ অঞ্চলটিতে অনেক রোহিঙ্গা রয়েছে সেই হিসেবে স্থানীয় জনগোষ্ঠীও স্বাস্থ্যসেবা পেতে হিমশিম খেতে হচ্ছে। এ উপ-স্বাস্থ্যকেন্দ্রটিতে একটি অ্যাম্বুলেন্সের পাশাপাশি আরও সহযোগিতা দেওয়ার জন্য কাতার সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি। পাশাপাশি বাংলাদেশ সরকারকে এমন সহযোগিতা করায় কাতার সরকারকে ধন্যবাদ জানান সিভিল সার্জন।

dhakapost

এ সময় উপস্থিত ছিলেন কাতার চ্যারিটির হেড অব অপারেশনস অ্যান্ড ইন্টারন্যাশনাল প্রোগ্রাম নওয়াফ আবদুল্লাহ আল হাম্মাদি, আইওএম বাংলাদেশের ডেপুটি চিফ অব মিশন নিহান এরদোয়ানসহ কাতার চ্যারিটি, আইওএমর কর্মকর্তা ও প্রতিনিধিরা।

এছাড়া, সম্প্রতি আগুনে পুড়ে যাওয়া ক্যাম্প-১১ এর পুনর্নির্মাণকৃত বিভিন্ন ঘরবাড়িসহ অন্যান্য ক্যাম্পও পরিদর্শন করবেন তারা।

Leave a Reply