উখিয়ায় ৫ কেজি আইস উদ্ধার

কক্সবাজারের উখিয়ায় ৫ কেজি আইস (ক্রিস্টাল মেথ) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত বৃহস্পতিবার রাতে উখিয়ার পালংখালী বাজার থেকে আনুমানিক ১০০ গজ দক্ষিণে পাকা ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

এসময় চোরাকারবারিদের সঙ্গে বিজিবির গুলিবিনিময় হয় বলে জানান কক্সবাজারের ৩৪ বিজিবির অধিনায়ক মেহেদি হোসাইন কবির। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

মেহেদি হোসাইন কবির জানান, বিজিবির কাছে খবর ছিল কতিপয় মাদক কারবারি বিপুল পরিমাণ আইস নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করবে। এর পরিপ্রেক্ষিতে বিজিবির টহল পালংখালী বাজার হতে আনুমানিক ১০০ গজ দক্ষিণে পাকা ব্রিজ এর নিচে অবস্থান গ্রহণ করে। এক পর্যায়ে কয়েকজন মাদক কারবারি পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহল দল তাদের চ্যালেঞ্জ করলে সশস্ত্র মাদক কারবারিরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে বিজিবি টহল দলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ করতে থাকে। এসময় টহলদল জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারি সম্পদ রক্ষার্থে চোরাকারবারিদের লক্ষ্য করে দুই রাউন্ড পাল্টা ফায়ার করে। তখন চোরাকারবারিরা তাদের সঙ্গে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

এরপর টহল দল ব্যাগটি তল্লাশি করে পাঁচ কেজি আইস উদ্ধার করে। যার আনুমানিক সিজার মূল্য ২৫ কোটি টাকা।

Leave a Reply

%d bloggers like this: