একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সদা প্রস্তুত থাকতে হবে

সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সদা প্রস্তুত থাকতে হবে।

বৃহস্প্রতিবার (২০ অক্টোবর) ঘাটাইলে শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে আর্মি মেডিকেল কোরের ১৩তম ‘কর্ণেল কমান্ড্যান্ট’ অভিষেক এবং বাৎসরিক অধিনায়ক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় তিনি আর্মি মেডিকেল কোরের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথা স্মরণ করেন।

সম্মেলনে উপস্থিত আর্মি মেডিকেল কোরের ইউনিটসমূহের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং আর্মি মেডিকেল কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন। এসময় তিনি কোরের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি এবং কোরের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত করেন।

পরে সেনাপ্রধান ঘাটাইল ফিল্ড ফায়ারিং রেঞ্জে নবনির্মিত একটি ফিল্ড রেজিমেন্টের আর্টিলারি গান পজিশনের শুভ উদ্বোধন করেন। এছাড়া সাউথ আফ্রিকা থেকে আমদানিকৃত সেমি অটোমেটিক গ্রেনেড লঞ্চারের প্রশিক্ষণ ফায়ারিং অবলোকন করেন। এ প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি ইউনিটসমূহ এই ফায়ারিং রেঞ্জে তাদের প্রশিক্ষণ ফায়ার পরিচালনা করতে সক্ষম হবে। এছাড়াও সেনাবাহিনী প্রধান ১৯ পদাতিক ডিভিশনের মাল্টিপারপাস সেডে সকল পদবির অফিসার, জেসিও এবং অন্যান্য সেনা সদস্যদের উদ্দেশ্যে দরবার করেন।

সম্মেলনে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান, অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, ১৯ পদাতিক ডিভিশনের জিওসি ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরীসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *