কক্সবাজারের রামুতে গ্রামের হেডম্যানকে কুপিয়ে হত্যা

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের রামুতে আলী আহমদ (৫৪) নামে এক হেডম্যানকে কুপিয়ে হত্যা করেছে স্বশস্ত্র দুর্বৃত্তরা। রোববার (১৬ জানুয়ারি) রাত ১টার দিকে রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের দুর্গম পাহাড়ি জনপদ ব্যাঙডেবা গ্রামের এ ঘটনা ঘটে।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। কি কারণে তাকে হত্যা করা হলো তা খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানান তিনি।

ওসি আনোয়ার হোসেন আরও জানান, এলাকাটি এতই দুর্গম যে কোনো যান চলাচল না থাকায় রাত আড়াইটায় ঘটনাস্থলে পৌঁছলেও সকাল ৯টার দিকে তার মরদেহ থানায় নিয়ে আসা সম্ভব হয়।

বনবিভাগের কর্মকর্তারা বলছেন, নিহত আলী আহমদ একজন সক্রিয় হেডম্যান ছিলেন। বনরক্ষায় সবসময় অগ্রণী ভূমিকা পালন করতেন। বনরক্ষার কোনো বিষয় নিয়ে তাকে হত্যা করা হয়েছে কিনা তা খতিয়ে দেখছে বনবিভাগ।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুর্বৃত্তরা কয়েকটি দলে ভাগ হয়ে হত্যার কাজটি সম্পন্ন করে। প্রথমে রাত ১২টার দিকে তাদের একটি দল আলী আহমদের ব্যাঙডেবাস্থ বাড়ি ঘিরে ফেলে। পরে অপর একদল লম্বা দা, অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে তার বাড়িতে প্রবেশ করে তাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

Leave a Reply

Your email address will not be published.