কক্সবাজারে ইয়াবা মামলায় ৭ বছরেরে কারাদণ্ড ও অর্থদন্ড

ইয়াবা মামলায় কক্সবাজারের সেন্টমার্টিন ইউনিয়নের সাবেক মেম্বার আব্দুর রউফকে ৭ বছররের সশ্রম কারাদণ্ড ও ৩ লক্ষ টাকা অর্থ দন্ড দিয়েছেন আদালত। তিনি সেন্টমার্টিন ইউনিয়নের দক্ষিন পাড়া এলাকার আব্দুল হকের ছেলে।

রোবরাব (১ আগস্ট) দুপুরে কক্সবাজার দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল হোসেন এই রায় ঘোষনা করেন। এসময় আসামী আদালতে অনুপস্থিত ছিলেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবি এডভোকেট ফরিদুল আলম।

মামলার বিবরনী জানা যায়, বিগত ২০১৮ সালে ১৫ মার্চ রাত পৌনে ১২টার দিকে সেন্টমার্টিন ছেঁড়া দ্বীপে ইয়াবা বিক্রির সংবাদ পেয়ে কোস্ট গার্ড সদস্যরা অভিযান পরিচালনা করে ২ লাখ ৯৯ হাজার ৬০০ পিস ইয়াবা বড়ি উদ্ধার করে। ঘটনা স্থল থেকে আব্দুর রউফ পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। ঘটনার পরের দিন কোস্ট গার্ড টেকনাফ স্টেশনের পেটি অফিসার (মেডিকেল) আব্দুল মালেক বাদী হয়ে সেন্টমার্টিন ইউনিয়নের সাবেক মেম্বার আব্দুর রউফকে আসামী করে টেকনাফ থানায় একটি মাদক মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইজীবি জানান, আসামী আব্দুর রউফ এই মামলায় শুরু থেকেই পলাতক ছিলেন। আদালত মামলার দীর্ঘ আইনী প্রক্রিয়া শেষে আজ তার বিরুদ্ধে এই রায় ঘোষনা করেন।

Leave a Reply

Your email address will not be published.