কক্সবাজারে কটেজে টর্চার সেল, আরও দুইজন গ্রেপ্তার

কক্সবাজার কটেজ জোনের শিউলি কটেজে টর্চার সেলে পর্যটকদের নির্যাতনের ঘটনায় মূলহোতা লোকমানসহ দুইজনকে গ্রেপ্তার করেছে ট্যুরিস্ট পুলিশ। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে শিউলি কটেজ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মূলহোতা লোকমান সরোয়ার (৩০) ও আব্দুল গফুর (২৮)।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, লোকমান দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত পর্যটকদের মিথ্যা তথ্য দিয়ে প্রতারণা করে হোটেলে নিয়ে জিম্মি করে টাকা আদায় করতেন। প্রভাবশালীদের নিয়মিত মাসিক চাঁদা দিয়ে লোকমান ও তার সহযোগীরা এই কাজ করতেন।

গ্রেপ্তারকৃতরা কটেজ জোনের অপরাধচক্র ও তাদের আশ্রয়-প্রশ্র‍য়দাতাদের ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। কটেজ জোনের আশপাশের বেশ কয়েকজনের নামও বলেছেন, যারা নিয়মিত এসব কটেজ থেকে চাঁদা নিয়ে থাকেন। দৈনিক, সাপ্তাহিক ও মাসিক হিসেবে এসব চাঁদা তারা নিয়ে থাকেন। পর্যটকদের আবাসিক হোটেল হিসেবে ব্যবহারের আড়ালে মোট ছয়টি কটেজে অবৈধ ব্যবসা পরিচালনা করা হয়। এসব কটেজে টার্গেট করে দালালদের মাধ্যমে পর্যটক আনা হয় এবং নারী ও মাদক দিয়ে তাদের ব্ল্যাকমেইল করে সব কিছু কেড়ে নেওয়া হয়।

গ্রেপ্তারকৃতরা প্রাথমিকভাবে কটেজ জোনের টর্চার সেলের সঙ্গে তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করছেন বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

গত ৭ আগস্ট মধ্যরাতে ট্যুরিস্ট পুলিশ কটেজ জোনের শিউলি কটেজের একটি কক্ষ থেকে অপহৃত চার কিশোরকে উদ্ধার করে। এ সময় ঘটনার সঙ্গে জড়িত ১১ জনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ট্যুরিস্ট পুলিশ বাদী হয়ে অপহরণ মামলা করে।

Leave a Reply

Your email address will not be published.