কক্সবাজারে বিজিবির অভিযানে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর বিশেষ টহলদল অভিযান চালিয়ে মালিকবিহীন ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে।

শনিবার (১৫ জানুয়ারি) ভোররাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখাল কাটাপাহাড় নামক স্থানে এ অভিযান চালানো হয়। এ সময় মাদক চোরাচালানী ও বিজিবি সদস্যদের মধ্যে গুলিবিনিময়ের ঘটনাও ঘটেছে। তবে কেউ হতাহত হয়নি।

অভিযানের সত্যতা নিশ্চিত করেন কক্সবাজার ব্যাটালিয়ন এর (৩৪ বিজিবি) অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির।

তিনি জানান, বিজিবি এর বিশেষ টহল দল গোপন সংবাদে জানতে পারে শুক্রবার দিনগত রাতে কতিপয় ইয়াবা কারবারি বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে। এ সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর কক্সবাজার হতে একটি চৌকস আভিযানিক টহল দল বাংলাদেশের অভ্যন্তরে কক্সবাজার জেলার পালংখালী ইউনিয়নের বালুখাল কাটাপাহাড় নামক স্থানে অবস্থান নিয়ে ওঁত পেতে থাকে।

তিনি আরও জানান, রাত দেড় টার সময় ৪/৫ জন ব্যক্তি সীমান্ত এলাকা হতে বাংলাদেশের দিকে আসতে দেখেন। বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে।

বিজিবি টহলদল আত্মরক্ষার্থে চোরাকারীরদের লক্ষ্য করে ২০ রাউন্ড পাল্টা গুলি ছুঁড়ে। এ সময় চোরাকারবারীরা তাদের সাথে থাকা ইয়াবা ভর্তি বস্তা ফেলে পালিয়ে যায়। বস্তা থেকে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ছয় কোটি টাকা।

এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি হতে ১৫ জানুয়ারি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান চালিয়ে ২ লাখ ৭৯ হাজার ৭৫০ পিস ইয়াবাসহ ৪ জন আটক করেন।

Leave a Reply

Your email address will not be published.