টেকনাফে পরিত্যক্ত অবস্থায় হ্যান্ড গ্রেনেড উদ্ধার,বোম ডিসপোজাল টিম কর্তৃক বিস্ফোরিত

আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার)

কক্সবাজারের টেকনাফ উপজেলার পুরান পল্লান পাড়া কুয়েত মসজিদের পূর্ব পাশের এলাকা থেকে পুরাতন জংকৃত RGS-36 অবিস্ফোরিত হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করে বিডি টিম কর্তৃক বিস্ফোরিত করা হয়েছে।

জানা যায়,বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুর আড়াই টার দিকে টেকনাফ উপজেলা পুরান পল্লান পাড়া (কুয়েত মসজিদের) পূর্ব পাশে এনাম কমিশনারের বাড়ির উত্তর পূর্বে একটি খেলার মাঠের কোনায় পুরাতন জংকৃত হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করা হয়।
উক্ত RGS-36 হ্যান্ড গ্রেনেডটি ৯ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ানের বিডি টিম ক্যাপ্টেন ইসরাত জাহান এশা (এটিও) এর নেতৃত্বে ৫ সদস্যের বোম ডিসপোজাল টিম কর্তৃক আইন শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা বেষ্টনীর উপস্থিতি ও স্থানীয় কাউন্সিলর এনামুল হক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ঘটনাস্থল থেকে টেকনাফ উপজেলা আদর্শ কমপ্লেক্স বিদ্যালয়ের মাঠে বিস্ফোরিত করা হয়। উক্ত হ্যান্ড গ্রেনেডটি বিস্ফোরণের সময় এলাকার স্থানীয় জনগণের কোন ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।
এব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান জানান, টেকনাফ পৌরসভা ২নং ওয়ার্ড পুরান পল্লান পাড়া কুয়েত মসজিদের পূর্ব পাশে একটি খোলা জায়গায় শিশুরা খেলাধুলা করার সময় একটি পুরাতন হ্যান্ড গ্রেনেড পরিত্যক্ত অবস্থায় দেখতে পায়। গ্রেনেডটি দেখার পর পুলিশকে অবহিত করা হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আশপাশের লোকজনকে সাবধানতা অবলম্বন করে।

তিনি আরও জানান, এ বিষয়টি সেনাবাহিনীকে অবগত করা হয়। বৃহস্পতিবার সেনাবাহীনির একটি বোম ডিসপোজাল টিম ঘটনাস্থলে এসে গ্রেনেডটি পরীক্ষা করে বিস্ফোরিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *