টেকনাফে মিয়ানমারের চোরাই পণ্য জব্দ, আটক ৩

কক্সবাজারের টেকনাফে শুল্ক ফাঁকি দিয়ে মিয়ানমার থেকে আনা ৭১ লাখ ৬৯ হাজার টাকার বিভিন্ন চোরাই পণ্যসহ তিনজন পাচারকারিকে আটক করেছে বিজিবি।

উপজেলার হোয়াইক্যং চৌকিতে তল্লাশি করে গত বৃহস্পতিবার সন্ধ্যায় এসব পণ্য জব্দ করার পাশাপাশি পাচারকাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয় বলে বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান।
আটকরা হলেন- টেকনাফ সাবরাং ইউনিয়নের আব্দুর সালামের ছেলে ইয়াছিন আরাফাত (২৮), হ্নীলা ইউনিয়নের জাদিমুরার আবু শামার ছেলে নুরুল আলম (৫৫) ও বান্দরবান নাইক্যংছড়ি থানার এখলাছ মিয়ার ছেলে মো. আব্দুল্লাহ (২৮)।
বিজিবি অধিনায়ক বলেন, টেকনাফ থেকে কক্সবাজার মুখী একটি ট্রাক হোয়াইক্যং সড়কে তল্লাশি চৌকিতে পৌঁছালে চালক ও আরোহীদের আচরণে বিজিবির সদস্যদের সন্দেহ হয়। এ সময় ট্রাকে বহন করা পণ্যের কাগজপত্র যাচাই করে শুল্ক ফাঁকি দিয়ে পাচারের দায়ে ৭১ লাখ ৬৯ হাজার টাকা মূল্যের ৫৬৬ প্যাকেট কফি, বেবি সেট ৯০ পিস, ২ বস্তা তেঁতুল আচার, ৫৪ মণ সুপারি, ১৫ বস্তা নুডলস ও ১০৫ মন শুঁটকিসহ বিভিন্ন পণ্য জব্দ করা হয়। এ সময় পাচার কাজে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়।

আটকদের টেকনাফ থানায় হস্তান্তর এবং জব্দ করা ট্রাক ও পণ্যগুলো টেকনাফ শুল্ক স্টেশনে জমা দেওয়া হয়েছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published.