টেকনাফে র‌্যাব পরিচয় দিয়ে অপহরণ, অপহৃত ভিকটিম উদ্ধার,আটক-২

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)

কক্সবাজারের টেকনাফ থানাধীন হ্নীলা রঙ্গিখালী এলাকা থেকে র‌্যাব পরিচয় দিয়ে অপহরণের চেষ্টাকালে একজন অপহৃত ভিকটিম উদ্ধারসহ অপহরণ চক্রের দুইজনকে র‌্যাব-১৫ এর সদস্যরা আটক করেছে।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পে কলিমা আক্তার (২৭) নামক জনৈকা মহিলা অভিযোগ দায়ের করে যে, তার আপন ভাই টেকনাফ পৌরসভা ২নং ওয়ার্ড

পুরান পল্লান পাড়ার আলমের ছেলে ফয়েজি আলম প্রকাশ শাহিন (২৯) ভিকটিম পেশায় একজন সিএনজি ড্রাইভার। গত বুধবার (২৬ অক্টোবর) সকাল অনুমানিক সাড়ে ৯ টার দিকে ভিকটিম তার সিএনজি যোগে টেকনাফ বাজার হতে হ্নীলায় যাচ্ছিল। পথিমধ্যে হ্নীলা ইউপিস্থ রঙ্গিখালী মন্দিরের সামনে ৪/৫ জন অজ্ঞাত ব্যক্তি নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে তাকে অপহরণ করে জোরপূর্বক তুলে নিয়ে যায় এবং পরবর্তীতে ভিকটিমের ব্যবহৃত নম্বর হতে তার বাড়িতে ফোন করে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। এছাড়া মুক্তিপণ না দিলে ভিকটিমকে মেরে ফেলার হুমকিসহ বিভিন্ন রকম ভয়ভীতি প্রদান করে। বিষয়টি র‌্যাব-১৫ এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্প অবগত হয়ে অপহৃত ভিকটিমকে উদ্ধার করতে র‌্যাব-১৫, টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল বিভিন্ন গোয়েন্দা কার্যক্রম জোরদার করে এবং অপহৃত ভিকটিমকে উদ্ধারসহ অপহরণকারীদের আটক করতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। পরবর্তীতে বুধবার গভীর রাতে টেকনাফ থানাধীন হ্নীলা ইউপিস্থ দরগাহ স্টেশন বাজার এলাকা হতে অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণকারী চক্রের হ্নীলা ৯নং ওয়ার্ড জাদীমোরার আবুল বশরের ছেলে রবিউল আলম প্রকাশ লাভলু (২৫) একই ইউনিয়নের ৬নং ওয়ার্ড উলুচামারী এলাকার মৃত ইসলাম মিয়ার ছেলে মোরশেদ আলম (২৮) কে আটক করতে সক্ষম হয়।

তিনি আরো জানান,উদ্ধারকৃত ভিকটিম ও আটককৃত অপহরণকারীদের বিরুদ্ধে পরবর্তীতে আইনানুগ কার্যক্রম সম্পন্ন করার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *