নিত্য পণ্যের দাম খুব বেশি বাড়েনি, আমাদের সহ্য করতে হবে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় দেশে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি। তবে এতেও সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে এটি আমাদের সহ্য করতে হবে। পাশাপাশি বৈশ্বিক মন্দা মোকাবেলায় আমাদের সবাইকে কাজ করতে হবে।

শুক্রবার (২১ অক্টোবর) সকালে রংপুরে দু’দিনের সফরে এসে রংপুর সার্কিট হাউজে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

রংপুরে শুক্রবার সকালে রংপুরে দু’দিনের সফরে এসে রংপুর সার্কিট হাউজে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সাংবাদিকদের কথা বলছেন। ছবি- ইত্তেফাক রংপুরে শুক্রবার সকালে রংপুরে দু’দিনের সফরে এসে রংপুর সার্কিট হাউজে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সাংবাদিকদের কথা বলছেন। ছবি- ইত্তেফাক

বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি বলেন, বৈশ্বিক মন্দা মোকাবেলায় সরকার প্রস্তুত রয়েছে। দেশে এক ইঞ্চিও জমি যেন খালি পড়ে না থাকে সেলক্ষ্যে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি করে বৈশ্বিক মন্দা মোকাবিলা করা হবে। এছাড়া যে সমস্ত খাতে সরকারি খরচ কমানো যায়, কাট-ছাট করা যায় কিংবা পিছিয়ে দেওয়া দরকার, সেটিও সরকার করছে। বৈশ্বিক মন্দার কারণে আমাদের সমস্যা হতেই পারে। এই বিপদটি সবাই মিলে মোকাবিলা করতে হবে।

সয়াবিন তেলের দাম প্রসঙ্গে তিনি বলেন, দেশে ভোজ্য তেলের দাম কমানো হলেও কিছু অসাধু ব্যবসায়ী সুযোগ নিয়ে বেশি দামে বিক্রি করছে। ভোজ্য তেল নিয়ে কারসাজি করা অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাজার মনিটরিংয়ের জন্য ইতোমধ্যে জাতীয় ভোক্তা অধিকার দপ্তর কাজ করছে। বিশ্ববাজারে তেলের দাম কমেছে। ট্যারিফ কমিশন বিশ্ববাজারে তেলের দাম, দেশে ডলারের মূল্য বিবেচনায় এনে ভোজ্য তেলের দাম নির্ধারণ করে দিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট রেজাউল ইসলাম মিলনসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *